Bnanews24.com
ইসলাম ও ঐতিহ্য বিশ্ব সব খবর

আরব আমিরাতে ঈদুল আযহা উদযাপিত

আরব আমিরাতে ঈদুল আযহা উদযাপিত

বিএনএ,ইউএই,মুহাম্মদ সাইফুদ্দিন (খালেদ):সংযুক্ত আরব আমিরাতে মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহা উদযাপিত হলো আজ। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর মধ্য দিয়ে ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপন করছেন প্রবাসীরা। মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদুল আযহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুযায়ী পশু কোরবানি করেন।
আবুধাবিতে সকাল ৬.২ মিনিটে ঈদের জামাতে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মসল্লিরা। সরকারি নির্দেশ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে ১৫ মিনিটের মধ্যেই নামাজ শেষ করে সামর্থ অনুযায়ী গরু, ছাগল, ভেড়া, দুব্বা, উট জবেহ করা হয়।

অন্যান্য বছর অধিক হারে পশু কোরবানি করলেও এবার মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারি বিভিন্ন নিষেধ থাকায় খুব কম সংখ্যক প্রবাসীরাই কোরবান করতে পেরেছেন।এছাড়াও সরকারিভাবে নিষেধ থাকায় অধিকাংশ প্রবাসীরা কোথাও বেড়াতে যাওয়া থেকে বিরত থেকে নিজ নিজ স্থানে অবস্থান করেন।

অপরদিকে ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসীরা।প্রবাসীরা বলেন, মহান আল্লাহ সবাইকে মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা করুক। পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে সবাইকে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ত্যাগের মহিমায় ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান। করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেন।

বিএন্এ/ওজি