28 C
আবহাওয়া
১১:০৭ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » সুখস্মৃতি নিয়ে কর্মব্যস্ত ঢাকায় ফিরছে মানুষ

সুখস্মৃতি নিয়ে কর্মব্যস্ত ঢাকায় ফিরছে মানুষ


বিএনএ, ঢাকা: ঈদের ছুটি শেষে জীবন ও জীবিকার তাগিদে আবারও কর্মব্যস্ত ঢাকায় ফিরছে মানুষ। প্রিয়জনদের সুখস্মৃতি সঙ্গে নিয়ে নগরে ফেরা তাদের–কর্মের তাগিদে, বাস্তবতার তাড়নায়।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে রাজধানীর বাস টার্মিনালগুলোতে গিয়ে দেখা যায়, সকাল থেকে ফাঁকা সড়কগুলোতে কিছুক্ষণ পর পর এসে থামছে যাত্রীবাহী গাড়ি। এতে করে ঢাকামুখী যানবাহনে ফিরতি যাত্রীদের চাপ বাড়ছে। এসব গাড়িতে করে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীদের অধিকাংশই চাকরিজীবী। একই অবস্থা সদরঘাট লঞ্চ টার্মিনালে। অনেকে একা ফিরছেন, কেউ ফিরছেন পরিবার নিয়ে।

ঢাকায় ফেরা মানুষজন বলছেন, সময়টা এমনভাবে চলে গেছে যে মনে হচ্ছে মাত্র কয়েকটা দিন বাড়িতে ছিলাম। বেশ কিছুদিনই ছিলাম। কিন্তু তারপরও মনে হচ্ছে সময়টা তাড়াতাড়ি শেষ হয়ে গেছে। খুব খারাপ লাগছে।

এদিকে, সদরঘাট টার্মিনালে ভিড়তে শুরু করেছে বরিশাল, ভোলা, চরফ্যাশন, ভান্ডারিয়া, লালমোহনসহ দেশের বিভিন্ন রুটের যাত্রী বোঝাই লঞ্চ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে টার্মিনালে বাড়তে থাকে ঢাকায় ফেরা মানুষের ভিড়।

পাশাপাশি অনেকে এখনও যাচ্ছেন গ্রামের বাড়ি। তবে সেই সংখ্যা খুব বেশি নয়।

নওগাঁগামী ফাতেহ আলী বাসের জন্য অপেক্ষমাণ সুলতানা রাজিয়া জানান, ঈদে বাড়ি যেতে পারিনি। এখন পারিবারিক একটা প্রয়োজনে বাড়ি যেতে হচ্ছে। অনেকক্ষণ ধরে কাউন্টারে বসে আছি। যাত্রী নেই, সেজন্য বাস ছাড়ছে না।

গত রোববার থেকে ঈদের ছুটি শুরু হয়। ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। তবে ঈদের ছুটির সঙ্গে বুধ ও বৃহস্পতিবার (১৯-২০ জুন) ছুটি নিয়ে টানা ৯ দিনের ছুটি কাটাচ্ছেন অনেকে। অবশ্য অনেকেই ইতোমধ্যে কর্মস্থলে যোগ দিয়েছেন।

বিএনএ/এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ