36 C
আবহাওয়া
৩:৪৫ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় ইমপেরিয়াল হাসপাতালের অনন্য অবদান : ডা.রবিউল

করোনায় ইমপেরিয়াল হাসপাতালের অনন্য অবদান : ডা.রবিউল

করোনায় ইমপেরিয়াল হাসপাতালের অনন্য অবদান : ডা.রবিউল

বিএনএ, চট্টগ্রাম : বৈশ্বিক মহামারী করোনাকালে বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র ইমপেরিয়াল হাসপাতাল অনন্য অবদান রেখেছে বলে মন্তব্য করেছেন ইমপেরিয়াল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা.রবিউল হোসেন। রোববার ( ২০ জুন) বেলা ১২টায় ২য় বর্ষ পূর্তি উপলক্ষে হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সন্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

অধ্যাপক ডা.রবিউল হোসেন লিখিত বক্তব্যে বলেন, ২০১৯ সালের ১৫ জুন চট্টগ্রামস্থ ৪০০ শয্যা বিশিষ্ট আন্তর্জাতিক মানের ইমপেরিয়াল হাসপাতাল যাত্রা শুরু করেছিল। বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারনে পরিকল্পিত কর্মকান্ড অগ্রগতিতে শুরুতেই অনাকাঙ্খিতভাবে বাধাপ্রাপ্ত হয়। অপরদিকে প্রশিক্ষিত ২০০ জন ডাক্তার ও দক্ষ নার্স সরকারি চাকুরীতে যোগদান করে। ইমপেরিয়াল হাসপাতাল এই সংকটময় পরিস্থিতিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে রোগীদের উন্নতমানের চিকিৎসার লক্ষে ৫০ শয্যা বিশিষ্ট স্থাপনা- ২৫টি ক্রিটিকেল কেয়ার বেড এবং ২৫টি আইসোলেশন কেবিন বিশিষ্ট একটি সম্পূর্ণ আলাদা কোভিড ইউনিট স্থাপন করে। যেখানে ডাক্তার ও নার্স সমন্বয়ে গঠিত ৭০ জনের একটি টিম সার্বক্ষণিক চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছে। চট্টগ্রাম শহরের বাইরে রোগীদের জন্য একটি মোবাইল টিমের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে যেমন- মহেশখালী, কুতুবদিয়া, সন্দীপ, উখিয়া, ভাসানচর থেকে করোনা সেম্পল গ্রহণ ও চিকিৎসার ব্যবস্থা করে ইমপেরিয়াল হাসপাতাল একটি উল্লেখযোগ্য অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

চট্টগ্রাম চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, এই করোনা পরিস্থিতিতে ভারতের প্রখ্যাত হার্ট সার্জন ডা. দেবী শেটির প্রতিষ্ঠিত নারায়ানা হেলথের ডাক্তার, নার্স, টেকনিশিয়ান সমন্বয়ে গঠিত ৪০ জনের একটি টিম গত জানুয়ারী থেকে ইমপেরিয়াল হাসপাতালে চিকিৎসা সেবার মাধ্যমে ২৬টি ওপেন হার্ট সার্জারী, ২৩৯টি বিভিন্ন রকম প্রসিডিউরসহ বর্হিবিভাগে ৭০০০ এর অধিক রোগীর চিকিৎসা সেবা দিয়েছে।

সংবাদ সন্মেলনে হাসপাতালের একাডেমিক কোওর্ডিনেটর ডা. আরিফ উদ্দিন আহমেদ এর উপস্থাপনায় চট্টগ্রাম আই ইনফার্মারি ও ট্রেনিং কমপ্লেক্সের চেয়ারম্যান ও ইমপেরিয়াল হাসপাতালের বোর্ড অফ ডিরেক্টর্স এর সিনিয়র সদস্য এম এ মালেক এবং ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী  উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ