30 C
আবহাওয়া
১:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ রাঙামাটি সরকারি কলেজ

শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ রাঙামাটি সরকারি কলেজ


বিএনএ, রাঙামাটি: জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ প্রতিযোগিতায় রাঙামাটি সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে রাঙামাটি সরকারি কলেজ এবং বিভিন্ন কলেজ থেকে বাছাইয়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া। একই সাথে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক অনির্বাণ বড়ুয়া।

রাঙামাটি সদর উপজেলার নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌহিদ তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেখা যায়, শ্রেষ্ঠ শিক্ষার্থীসহ রাঙামাটি কলেজের আরও ২৪ টি অর্জন রয়েছে। সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ সাইমুন ইসলাম শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। অন্যান্য নির্বাচিতরা হলো শ্রেষ্ঠ রোভার সম্মান ১ম বর্ষের মোঃ সাজ্জাদ, শ্রেষ্ঠ বি.এন.সিসি তৃতীয় বর্ষের নুর হোসেন। কেরাত প্রতিযোগিতায় সম্মান প্রথম বর্ষের নাঈম উদ্দীন, হামদ/নাত প্রতিযোগিতায় প্রথম বর্ষের মৈত্রী চক্রবর্তী। বাংলা রচনা প্রতিযোগিতায় তৃতীয় বর্ষের উম্মে সালমা। ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতায় ২য় বর্ষের সেলিনা আক্তার। বাংলা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণীর পুজা চক্রবর্তী, তৃতীয় বর্ষের মোঃ সাইমুন ইসলাম। বিতর্ক প্রতিযোগিতায় দ্বিতীয় বর্ষের রোমানা আক্তার। নির্ধারিত বক্তৃতা প্রতিযোগীতায় তৃতীয় বর্ষের সনজিব বড়ুয়া, দ্বাদশ শ্রেণির জান্নাতুল মাওয়া ডালিয়া। তাৎক্ষণিক অভিনয় প্রতিযোগিতায় সম্মান চতুর্থ বর্ষের সেলিনা আক্তার। নজরুল সংগীত প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণীর প্রমা নাগ। লোক সংগীত প্রতিযোগিতায় সম্মান (পাস) ১ম বর্ষের পিয়াসী চাকমা ও দ্বাদশ শ্রেণীর কোজলি চাকমা।

তাছাড়াও দুইটি করে প্রতিযোগিতায় জয়ী হয়েছেন দেশাত্মবোধক গান ও রবীন্দ্র সংগীত প্রতিযোগিতায় মাস্টার্স শেষ বর্ষের প্রসেসিং দেব। নজরুল সংগীত ও উচ্চাংশ সংগীত প্রতিযোগিতায় প্রথম বর্ষের প্রাপ্তি নন্দী, উচ্চাংশ নৃত্য প্রতিযোগিতা ও লোক নৃত্য প্রতিযোগিতায় চতুর্থ বর্ষের বিটু চাকমা এবং দ্বাদশ শ্রেণির নিরোদা বড়ুয়া।

কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের এমন সফলতা অর্জনে সাধারণ শিক্ষার্থী ও সুশীল সমাজের বিভিন্ন পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

এ বিষয়ে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া বলেন, এমন অর্জনের জন্য সকলের কাছে কৃতজ্ঞ। আমাদের শিক্ষার্থীরা জাতীয় পর্যায়েও অবদান রাখছেন। আশা করি, কলেজের এই অর্জন ধারাবাহিক ভাবে থাকবে এবং শিক্ষার্থীরা একজন প্রকৃত দেশপ্রেমিক হবে এটাই প্রত্যাশা।

বিএনএ/কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ