Bnanews24.com
Home » শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার
টপ নিউজ সব খবর

শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার

শাহজালাল বিমান বন্দর

বিএনএ,ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ ফেরত যাত্রী ওমর ফারুকের কাছ থেকে  কোটি টাকার স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।বৃহস্পতিবার (১৯ মে) রাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেলের আর্চওয়ে থেকে ওই যাত্রীকে আটক করা হয়।

ওই যাত্রী এয়ার এরাবিয়ার জি৯৫১৮ ফ্লাইটে বিমানবন্দরে বৃহস্পতিবার বিকেল ৫টায় অবতরণ করেন। তাঁর পাসপোর্ট নম্বর-বিআর ০৬৩৪৯৬৪। ওমর ফারুকের বাড়ি নোয়াখালী জেলায়।

জানা গেছে, গ্রীন চ্যানেল অতিক্রমকালে ওমর ফারুকের লাগেজ স্ক্যান করে তাকে আর্চওয়ে করানো হয়। স্ক্যানিংয়ে তার লাগেজের ভেতর স্বর্ণ ধরা পড়ে। পরে তার প্যান্টের পকেট থেকে স্বর্ণ উদ্ধার ছাড়াও কাস্টম ব্যাগেজ কাউন্টারের লাগেজ খুলে ৮টি স্বর্ণবার ও তার পরিহিত প্যান্ট থেকে ২টি স্বর্ণবার এবং ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক ওজন ১.২৫৮ কেজি। যার বাজারমূল্য প্রায় কোটির টাকা কাছাকাছি।

এ বিষয়ে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের উপ-কমিশনার (ডিসি) সানোয়ারুল কবীর গণমাধ্যমকে জানান, ‘গোপন তথ্যের ভিত্তিতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে শারজাহ ফেরত ওমর ফারুক নামের যাত্রীকে ৯৩ লাখ টাকা মূল্যের ১ দশমিক ২৫৮ কেজি স্বর্ণসহ আটক করা হয়েছে। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা ও কাস্টমস আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিএনএ/ ওজি