31 C
আবহাওয়া
১১:২৭ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সংকটে জনগনের পাশে থাকা জনপ্রতিনিধির কাজ: অর্থপ্রতিমন্ত্রী

সংকটে জনগনের পাশে থাকা জনপ্রতিনিধির কাজ: অর্থপ্রতিমন্ত্রী


বিএনএ,চট্টগ্রাম: অর্থ প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, আমি পরিবার থেকে শেখেছি, জনগনের প্রতিনিধিত্ব করতে হলে জনগনের কাছে আসতে হবে, জনগনের পাশে থাকতে হবে। জনপ্রতিনিধি মানে জনগনের সেবক শাসক নয়। তাই জনগণ থেকে দূরে থেকে জনগনের সেবক হওয়া যায় না। আমি জানি আপনারা সাহসী লোক। গত ১৫ বছর নানা প্রতিকূলতার মাঝে আপনাদের সেবা করতে চেষ্টা করেছি। আমি আপনাদের নিয়ে এগিয়ে যেতে চাই। আমি আজ কথা দিচ্ছি আপনাদের একা রেখে পালিয়ে যাব না। সুখে দুঃখে আপনাদের পাশে থাকব। আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে চাতরী চৌমুহনী টানেল চত্বর এলাকায় ঈদ পূনর্মিলনী ও বর্ষবরণ উদযাপন পরিষদের আয়োজনে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সংকট মূহুর্তের কথা উল্লেখ করে তিনি বলেন, আমার বাবা আওয়ামী লীগের ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজে দায়িত্ব পালন করছেন। কিন্তু আওয়ামী লীগের যখনি দুঃসময় এসেছে আমার প্রয়াত পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পাশে থেকেছেন।

প্রধানমন্রীর উন্নয়নের রাজনীতির কথা উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা বলেন, জনগনের পাশে থাকতে হলে মানুষের কাছে যেতে হবে। আমি মানুষের পাশে থাকতে চেষ্টা করি। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। আমরাও সেই পরিশ্রমের সঙ্গী হয়েছি। এই উন্নয়নের জনগনের জন্য কাজ করতে গিয়ে নিজেদের মধ্যে বিবেদ ভালো না। বিবেদ করলে খারাপ মানুষ সুযোগ নেয়। আমরা উন্নয়নের রাজনীতি করব। মানুষের সাথে মানুষের জন্য কাজ করব।

দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, সরকারের কাজ মানে আপনাদের কাজ। আপনাদের উন্নয়নের কাজ কোথায় কি হচ্ছে খোঁজ নিবেন। প্রয়োজনে পাহারা দিবেন। নাগরিক হিসেবে এটা আমার আপনার সবার দায়িত্ব । আমি মনে করি আপনারা দুর্বল নয়। আপনারা ভদ্র হবেন তবে অনিয়মকে কখনো প্রশ্রয় দিবেন না। কেউ অনিয়ম করলে শক্ত হাতে প্রতিরোধ করবেন। এই জনপদে আপনাদের অনেক ত্যাগ শ্রম রয়েছে। এই জনপদ কখনো ছেড়ে দেওয়া হবে না বলে জানান তিনি।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে আওয়ামিলীগ নেতা অহীদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহজাদা মহিউদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য, স্বাধীনতা চিকিৎসা পরিষদ ( স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা: নাছির উদ্দীন মাহমুদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক খোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, জেলা পরিষদ সদস্য ইন্জিনিয়ার ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইদ্রিস, কর্ণফুলীর শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম, কর্ণফুলী চরপাথরঘাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাইনুদ্দীন খান পিন্টু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি রেহেনা ফেরদৌস, হাইলধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন, সাবেক আওয়ামী লীগ নেতা নাজিমউদ্দীন সুজন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বসর, উপজেলা আওয়ামী লীগের কৃষি সম্পাদক আবুল মনসুর মাঈনুদ্দীন, দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম সম্পাদক নজরুল ইসলাম, দক্ষিণ জেলা তাঁতী লীগের সভাপতি দিদারুল আলম, সাবেক ছাত্রনেতা আহকাম ইবনে জামিল মিশন, দক্ষিণ জেলা কৃষক লীগের সহসভাপতি আজিজুল হক আজিজ, দক্ষিণ জেলা কৃষক লীগের যুগ্মসম্পাদক দিদারুল আলম টিপু।

বিএনএনিউজ/নাবিদ,ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ