38 C
আবহাওয়া
৩:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নিউমার্কেট এলাকায় সাড়ে চার ঘণ্টা পর চালু মোবাইল ইন্টারনেট

নিউমার্কেট এলাকায় সাড়ে চার ঘণ্টা পর চালু মোবাইল ইন্টারনেট


বিএনএ, ঢাকা: প্রায় সাড়ে চার ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা চালু হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সাড়ে আটটার পর থেকে ইন্টারনেট সেবা চালুর নির্দেশনা দেওয়া হয়।

অপারেটর সূত্র জানায়, সকাল থেকে দিনভর ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে সরকারি নির্দেশনায় বিকেল সোয়া চারটার পর ওই এলাকায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। রাত পৌঁনে নয়টা থেকে সেখানে দ্রুতগতির ইন্টারনেট ফিরতে শুরু করে।

দেশে চারটি মোবাইল অপারেটরের মধ্যে দুটি অপারেটর সূত্রে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়ার বিষয়টি জানা যায়। এসময় ইন্টারনেটের কম গতির কারণে বেগ পেতে হয় গণমাধ্যমকর্মীদের।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের জেরে মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে নিউমার্কেটের সকল দোকানপাট বন্ধের সঙ্গে সড়কের উভয়পাশে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়।

সোমবার রাত ১২টার দিকে এই সংঘর্ষ শুরু হয়। উত্তেজনা চলে রাত ৩টা পর্যন্ত। এ ঘটনার জের ধরে নিউমার্কেট খুলতে না দেওয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল থেকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এতে একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়। এই সংঘাতে এখন পর্যন্ত শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন অন্তত ১০ সাংবাদিক।

আহতদের অনেকেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া ধানমন্ডির পপুলার, গণস্বাস্থ্য ও স্কয়ার হাসপাতালেও অনেকে ভর্তি রয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ