23 C
আবহাওয়া
৭:৫৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে রাজনীতি বিজ্ঞান বিভাগের বরণ ও বিদায় সংবর্ধনা

চবিতে রাজনীতি বিজ্ঞান বিভাগের বরণ ও বিদায় সংবর্ধনা


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা জাঁকজমক পূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিভাগের প্রভাষক তমা রাণী মিস্ত্রী ও মো. এরশাদুল হকের উপস্থাপনায় এবং রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকীর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ও রাজনীতি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ ও রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌলাহ বলেন, রাজনীতি বিজ্ঞানের একটি বিশেষায়িত শাখা হচ্ছে লোকপ্রশাসন। এ বিভাগের সিলেবাস এবং কোর্স কারিকুলাম যেভাবে সাজানো হয়েছে। এই সিলেবাস শিক্ষার্থীরা বুঝে পড়লে দেশের রাজনীতির পরিবর্তন ঘটাতে পারবে।

প্রধান অতিথি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের জীবনের পরবর্তী ধাপের প্রস্তুতিই তাদের ভালো খারাপের পার্থক্য করে দিবে। প্রস্তুতি ভালো হলে ক্যারিয়ার ভালো হবে। যদি প্রস্তুতি ভালো না হয়, তাহলে অনেক বড় শূন্যতা তোমাদের ঘিরে ধরবে। তাই যারা রানিং শিক্ষার্থী তাদেরও প্রস্তুতি ভালো হতে হবে।

তিনি আরও বলেন, একজন ইঞ্জিনিয়ার ভুল করলে একটা বিল্ডিং কিংবা ব্রিজ ধ্বংস হয়, কিন্তু একজন রাজনীতিকের ভুলে পুরো জাতি ধ্বংস হতে পারে। তাই এদিকে নজর দিতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজনের আহ্বায়ক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন মিঝি। অধ্যাপক ড. ভূঁইয়া মো. মনোয়ার কবীর, ড. আনোয়ারা বেগম, ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী, ড. মো. সফিকুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক মো. বখতেয়ার উদ্দীন ও সহকারী অধ্যাপক মো. সেলিমুল হক, মুহাম্মদ ইসহাক ও প্রভাষক তাহমিদা খানম।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ