26 C
আবহাওয়া
৪:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » কাল থেকে দাওরায়ে হাদীস পরীক্ষা শুরু

কাল থেকে দাওরায়ে হাদীস পরীক্ষা শুরু

কাল থেকে দাওরায়ে হাদীস পরীক্ষা শুরু

বিএনএ, ঢাকা: সারাদেশের কওমি মাদ্রাসাগুলোর দাওরায়ে হাদীসের পরীক্ষা আগামীকাল সোমবার (২১ মার্চ) থেকে শুরু হচ্ছে। পরীক্ষা শেষ হবে ৩১ মার্চ বৃহস্পতিবার। আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর অধীনে ও তত্ত্বাবধানে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রোববার (২০ মার্চ) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা নেওয়ার সুবিধার্থে সারা দেশকে ৩৩টি জোনে বিভক্ত করা হয়েছে। ২৩১টি কেন্দ্রে পরীক্ষা হবে। মোট পরীক্ষার্থী ২৪ হাজার ৯২৯ জন। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে এবং সাড়ে ১২টায় শেষ হবে। তবে, শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৮টায় এবং শেষ হবে বেলা সাড়ে ১১টায়।

২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১১ দিন যথাক্রমে বুখারী শরীফ-২, মুসলিম শরীফ-১, বুখারী শরীফ-১, মুসলিম শরীফ-২, তিরমিযী শরীফ-২ ও শামায়েলে তিরমিযী, তিরমিযী শরীফ-১, আবু দাঊদ শরীফ, নাসায়ী ও ইবনে মাজাহ শরীফ, তহাবী শরীফ ও মুওয়াত্তানের পরীক্ষা হবে। ২৬ মার্চ স্বাধীনতা দিবসে পরীক্ষা বন্ধ থাকবে।

পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, সেজন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ