27 C
আবহাওয়া
৮:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বান্দবানের নীল দিগন্ত পর্যটনকেন্দ্র ফের চালু হচ্ছে

বান্দবানের নীল দিগন্ত পর্যটনকেন্দ্র ফের চালু হচ্ছে

বান্দবানের নীল দিগন্ত পর্যটনকেন্দ্র

নীল দিগন্ত পর্যটনকেন্দ্রটি থেকে নীল আকাশ, মেঘ ও সবুজ পাহাড়ের দৃশ্য দেখার অপূর্ব সুযোগ রয়েছে। পর্যটন মৌসুমে যেখানে দেশি-বিদেশি পর্যটকদের ভিড় লেগেই ছিল।দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১০ এপ্রিল থেকে ফের চালু হচ্ছে বান্দরবানের থানচি উপজেলা অবস্থিত ওই পর্যটনকেন্দ্রটি।

থানচি উপজেলা সূত্র জানায়, চন্দ্র পাহাড়ের কোল ঘেঁষে গড়ে ওঠা নতুন নীল দিগন্ত পর্যটনকেন্দ্রটি থেকে দেশের সর্বোচ্চ পর্বত কেউক্রাডং, তাজিংডং রেঞ্জ দেখা যায়। এছাড়া দিগন্ত বিস্তৃত সবুজ পাহাড় শ্রেণি ও বর্ষায় মেঘ বৃষ্টি আর রোদের মিতালিও চোখে পড়বে নীল দিগন্ত থেকে। বান্দরবান-থানচি সড়কের জীবননগর এলাকায় প্রায় সাড়ে তিন একর জায়গার ওপর পর্যটনকেন্দ্রটি গড়ে তোলা হয়েছে।

২০১৭ সালের ২৫ জুলাই বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং থানচি উপজেলা প্রশাসনের সহায়তায় নীল দিগন্ত পর্যটনকেন্দ্রটি চালু হয়। এটি বান্দরবান জেলা সদর থেকে প্রায় ৫০কি.মি.  এবং নীলগিরি পর্যটন রিসোর্ট থেকে ৫ কি.মি. দূরে  নীল দিগন্ত পর্যটনকেন্দ্রটি অবস্থিত।

২০২০ সালে করোনা শুরু হলে সারা দেশের পর্যটন এলাকারগুলোর ন্যায় এটিও বন্ধ হয়ে হয়েছিল। প্রায় ২ বছর বন্ধ থাকার পর এটি এপ্রিল মাসে খুলবে বলে আশা করা হচ্ছে। বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী এটি খোলার নির্দেশনা দিয়েছেন সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনকে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ