29 C
আবহাওয়া
১০:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৩ হাজার ৭৩০ প্রাণহানি

করোনায় আরও ৩ হাজার ৭৩০ প্রাণহানি


বিএনএ, বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে আরও ৩ হাজার ৭৩০ জন মারা গেছে।  এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ লাখ ৯৮ হাজার ৩০ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ লাখ এক হাজার ৬৮২ জন। এ নিয়ে বিশ্বে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৪৭ হাজার ১৯১ জনে।

রোববার (২০ মার্চ) সকালে করোনাভাইরাসে সংক্রমিত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে রাশিয়ায়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪৯৫ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯৫৮ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে একদিনে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৮১ হাজার ৩২৯ জন এবং মারা গেছেন ৩১৯ জন।

দক্ষিণ কোরিয়ার পরপরই গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। সেখানে একদিনে শনাক্ত হয়েছেন এক লাখ ৬৮ হাজার ১৮৭ জন এবং মারা গেছেন ১১৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ৩২৭ জন। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে নয় লাখ ৯৭ হাজার ৮৪৫ জনে। এসময়ে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৩৬২ জনের। এ নিয়ে শনাক্ত বেড়ে পৌঁছেছে আট কোটি ১৪ লাখ চার হাজার ১৩৫ জনে।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯০ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৮৬৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত দুই কোটি ৯৬ লাখ ১৭ হাজার ২৬৬ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ৫৭ হাজার ১৫৭ জনের।

শনাক্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১২৯ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন এক হাজার ৪৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত চার কোটি ৩০ লাখ সাত হাজার ৫৬৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৬ হাজার ৫১০ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ