39 C
আবহাওয়া
৪:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবিতে যোগদান করলেন অধ্যাপক ড. মীজানুর রহমান

ঢাবিতে যোগদান করলেন অধ্যাপক ড. মীজানুর রহমান

ঢাবিতে যোগদান করলেন অধ্যাপক ড. মীজানুর রহমান

বিএনএ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য হিসেবে দায়িত্ব পালন শেষে ফের ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নিজ বিভাগে যোগদান করেছেন অধ্যাপক ড. মীজানুর রহমান। শনিবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যানের মাধ্যমে রেজিস্ট্রারকে চিঠি দিয়ে নিজ বিভাগে যোগদান করেন তিনি। নিজের ফেসবুক প্রোফাইলে চিঠিটি শেয়ার করে অধ্যাপক মীজানুর রহমান এ তথ্য জানিয়েছেন।

চিঠিতে তিনি লিখেছেন, ‘আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের নিমিত্তে ২০১৩ সালের ২০ মার্চ থেকে গত ১৯ মার্চ পর্যন্ত ডেপুটেশন ছুটিতে ছিলাম। উক্ত ছুটি শেষে ২০ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অধ্যাপক পদে যোগদান করলাম।’ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। নতুন ভিসি নিয়োগ এবং দায়িত্ব গ্রহণ পর্যন্ত তিনি এ দায়িত্বে থাকবেন। গত বৃহস্পতিবার (১৮ মার্চ ) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. নূর ই আলমের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমানের ভাইস চ্যান্সেলর পদের মেয়াদ পূর্তিতে পরবর্তী ভিসি নিয়োগ না করা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০৫ এর ১০(৩) ধারা মতে উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ভিসির দায়িত্ব পালন করবেন।

এর আগে গত বুধবার (১৭ মার্চ ) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বিশ্ববিদ্যালয়ের অত্যাধুনিক মেডিকেল সেন্টার উদ্বোধনের পর অনানুষ্ঠানিকভাবে বিদায় নেন সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দুই মেয়াদে উপাচার্য হিসাবে দায়িত্ব পালন করেছেন।

বিএনএনিউজ/এসবি,মনির

Loading


শিরোনাম বিএনএ