30 C
আবহাওয়া
১১:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গাদের প্রত্যাবাসন ছাড়া অন্য কোন উপায় নেই : কোরীয় রাষ্ট্রদূত

রোহিঙ্গাদের প্রত্যাবাসন ছাড়া অন্য কোন উপায় নেই : কোরীয় রাষ্ট্রদূত


বিএনএ, ঢাকা : বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং-কেউন বলেছেন, রোহিঙ্গা সংকট সমাধানের জন্য এই জোরপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন ছাড়া বিকল্প কোন পথ নেই।

সোমবার (২০ ফেব্রুয়ারি) প্রাপ্ত কোরিয়া দূতাবাস ইস্যুকৃত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ইউএনএইচসিআর ঢাকা অফিসের উদ্যোগে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনকালে তিনি একথা বলেন।

কক্সবাজারে আশ্রয় নেয়া জোরপূর্বক বাস্তুচ্যূত এই শরণার্থীদের রক্ষায় কোরিয়ার অব্যহত সহায়তার কথা তুলে ধরে লি বলেন, তার দেশ স্থানীয় বাসিন্দা এবং বিশেষত এই শরণার্থী নারী ও শিশুদের  সহায়তায় আগ্রহী।

শরণার্থীদের নিজ দেশে প্রত্যাবাসন প্রক্রিয়া বিলম্বিত হওয়ার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত রোহিঙ্গাদের হতাশার প্রতি সহানুভূতি প্রকাশ করেন।

এই শিবিরগুলোতে শরণার্থীরা কিভাবে বসবাস করছে- তা দেখার পাশাপাশি কোরীয় তহবিলকৃত প্রকল্পগুলোর অগ্রগতি দেখতেই তার এই পরিদর্শন।

২০১৭ সালে এই রোহিঙ্গা সংকট শুরুর পর থেকে কোরিয়া সরকার এই ক্যাম্পের রোহিঙ্গা শরণার্থী ও স্থানীয় বাংলাদেশী মানুষের জন্য মানবিক কাজে জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলোর কার্যক্রমকে সহায়তা দিয়ে আসছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত কোরিয়া ২৩ মিলিয়ন মার্কিন ডলারের বেশি সহায়তা দিয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ