Bnanews24.com
Home » নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা শুরু
শিক্ষা সব খবর

নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা শুরু

নোবিপ্রবিতে দাবা ক্লাবের যাত্রা শুরু

বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) দাবা ক্লাবের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ২৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি প্রকাশের মধ্য দিয়ে যাত্রা শুরু হলো ক্লাবটির। কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোস্তাকিম বিল্লাহ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে কৃষি বিভাগের শিক্ষার্থী হাসিন রায়হান আবির।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি হৃদয় আহাম্মেদ, শওকত আলী ও আকাশ স্বার্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক এ এস রমিজ, সহ- যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মাহমুদ তাওসিফ, সহ-সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান, দপ্তর সম্পাদক সারোয়ার হোসেন, সহ-দপ্তর সম্পাদক জাকিয়া ইসলাম, কোষাধ্যক্ষ মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রিয়াদুল ইসলাম এবং নারী বিষয়ক সম্পাদক ফয়জুন নিসা।

ক্লাবটির উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন, একই বিভাগের আরেক সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ কিউ এম সালাউদ্দিন পাঠান।

এ বিষয়ে নতুন কমিটির সভাপতি মোস্তাকিম বিল্লাহ বলেন, ‘আমাদের ক্লাবের মূল উদ্দেশ্য জাতীয় (আন্তঃবিশ্ববিদ্যালয়) পর্যায়ে নোবিপ্রবি দাবা টিমকে চ্যাম্পিয়ন করা। এ লক্ষ্যে আমরা নোবিপ্রবিতে বেশ কিছু ভালো মানের খেলোয়াড় তৈরী করতে চাই। তাদের মানসম্মত ট্রেনিং নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে পৃষ্ঠপোষকতা আনতে চাই। পুরো বিশ্ববিদ্যালয়ে দাবা খেলার জনপ্রিয়তা বৃদ্ধি ও মান উন্নয়নে আমরা কাজ করে যাব।

বিএনএ/ শাফি, ওজি