Bnanews24.com
Home » ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ করেছে পিএসসি

বিএনএ ঢাকা: ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে প্রাথমিকভাবে ১৫ হাজার ২২৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

এসএমএসের মাধ্যমে ফল পাওয়া যাচ্ছে। ফল জানতে টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে যেকোনো মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে ৪৩ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

গত ২৯ অক্টোবর ২০২১ তারিখে অনুষ্ঠিত ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় মোট ৩ লাখ ২১ হাজার ৬৫০ জন প্রার্থী অংশ নেন। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা  অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণের জন্য আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী। যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। শুরুতে আবেদনের শেষ সময় গত বছরের ৩১ জানুয়ারি করা হলেও পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ওই বছরের ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

বিএনএনিউজ/আরকেসি