29 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সব এনকাউন্টারের দায় র‍্যাবের নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

সব এনকাউন্টারের দায় র‍্যাবের নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

সব এনকাউন্টারের দায় র্যা বের নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: যারা র‌্যাব তৈরি করেছিলো, তারাই এখন অপপ্রচার করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পৃথিবীর সব দেশেই এনকাউন্টারের ঘটনা ঘটে-জানিয়ে তিনি বলেন, সন্ত্রাসীরা অস্ত্র তুললে, পুলিশ বসে থাকতে পারে না।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সে সময় তিনি আরও বলেন, সব এনকাউন্টারের ঘটনা র‍্যাবের ঘাড়ে চাপিয়ে দিয়ে অবিচার করা হচ্ছে। সব এনকাউন্টারের দায় র‍্যাবের নয়। এই বাহিনী অনেকগুলো ভালো কাজ করছে, অথচ একটি গোষ্ঠী সেগুলো প্রচার না করে অপপ্রচার করছে। র‌্যাব জঙ্গি দমন করছে, মাদক কারবারিদের ধরছে, সীমান্তের অপরাধ দমনেও কাজ করে যাচ্ছে বলে জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দরবনকে দস্যুমুক্ত করা গেছে। ৯৯৯ সেবা দেয়া হচ্ছে। এতে নাগরিকরা উপকৃত হচ্ছেন। জাতির জনক বঙ্গবন্ধু পুলিশ বাহিনীকে যেখানে দেখতে চেয়েছিলেন, সরকার এই বাহিনীকে সেই মর্যাদায় নিয়ে যেতে পেরেছে। তারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়েছে বলে জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

জেলা প্রশাসকদের তরফ থেকে জুয়া আইনে শাস্তি বাড়ানোর আবেদন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনটি ব্রিটিশ আমলে করা। কবে, কোথায়, কে করেছিল জানা নেই। তবে এই আইনে শাস্তি বাড়াতে আইন মন্ত্রণালয়ের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সমন্বয় করছে। এটি হালনাগাদ করতে বলা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ