29 C
আবহাওয়া
১০:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মেসি কি বিশ্ব সেরা ফুটবলার : রোনালদো

মেসি কি বিশ্ব সেরা ফুটবলার : রোনালদো


বিএনএ, স্পোর্টস ডেস্ক: কে শ্রেষ্ঠ? লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো? ফুটবল দুনিয়া হয়তো এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে দুই ভাগে বিভক্ত হয়ে যাবে। তারা দু’জন মিলে ফুটবলে রাজত্ব করেছে এক যুগেরও বেশি সময় ধরে। ক্লাবের বাইরে এখনও খেলছেন নিজ দেশ হয়ে। কাতার বিশ্বকাপ হতে পারে এই দুই তারকার শেষ বিশ্বকাপ।

বিশ্বকাপের আগে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর একের পর এক বিস্ফোরক মন্তব্য সামনে আসছে। সাক্ষাৎকারের শেষ ভাগ প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার রাতে। সেখানে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি সম্পর্কে কথা বলেন রোনালদো। এর আগে একবার মেসির সঙ্গে রেস্তরাঁয় খেতে যাওয়ার কথা বলেছিলেন তিনি। এবার বললেন তার সঙ্গে মেসির বন্ধুত্বের কথা।

মেসি সম্পর্কে সেই সাক্ষাৎকারে রোনাল্ডো বলেন, “দারুণ ফুটবলার। ও জাদু জানে। ১৬ বছর ধরে আমরা বিশ্ব ফুটবলের মঞ্চে রয়েছি। ভাবা যায়, ১৬ বছর হয়ে গিয়েছে। ওর সঙ্গে আমার দারুণ সম্পর্ক। আমরা হয়তো এমন বন্ধু নই যে একে অপরের বাড়ি গিয়ে থাকি। বা ফোনে গল্প করি। কিন্তু আমরা সতীর্থের মতো। ও এমন একজন মানুষ যাকে আমি শ্রদ্ধা করি। ও আমার সম্পর্কেও বিভিন্ন জায়গায় কথা বলে। ওর স্ত্রী এবং আমার বান্ধবী, দু’জনেই আর্জেন্টিনার বাসিন্দা। ওদের মধ্যেও শ্রদ্ধার সম্পর্ক। মেসি সম্পর্কে আর কী বলব? ও এমন একজন ফুটবলার যে, বিশ্ব ফুটবলে দারুণ কীর্তি গড়ে।”

মেসি কি বিশ্বের সেরা ফুটবলার? রোনাল্ডোকে এই প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমাকে বাদ দিলে মেসিই মনে হয় বিশ্বের সেরা ফুটবলার। জিনেদিন জিদান আছে। তবে আমি যাদের সঙ্গে খেলেছি এবং লড়াই করেছি তাদের মধ্যে মেসিই সেরা।”

বিশ্বকাপে খেলার প্রস্তুতি নিচ্ছেন রোনালদো। কাতারে পৌঁছে গেছেন মেসিও। তারা যদিও এক গ্রুপে নেই। তাই গ্রুপ পর্বে দেখা হওয়ার কোনও সম্ভাবনা নেই। রোনালদোকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আর রাখবে কি না সেই নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। রোনালদো একাধিক এমন মন্তব্য করেছেন যা, ম্যাঞ্চেস্টার ইউনাটেড এবং সেই দলের কোচ এরিক টেন হ্যাগ ভালভাবে নেননি। এখন দেখার বিশ্বকাপ থেকে ফিরে আসার পর ম্যাঞ্চেস্টার আর তাকে খেলায় কি না। টেন হ্যাগ যদিও রোনালদোকে দলে রাখতে রাজি নন বলেই জানা গেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ