28 C
আবহাওয়া
১১:২০ অপরাহ্ণ - অক্টোবর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন কমিশন গঠনে শিগগিরই সার্চ কমিটি: মাহফুজ আলম

নির্বাচন কমিশন গঠনে শিগগিরই সার্চ কমিটি: মাহফুজ আলম


বিএনএ, ঢাকা : নির্বাচন কমিশন গঠনে দ্রুত সার্চ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মো. মাহফুজ আলম। শনিবার (১৯ অক্টোবর) ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মাহফুজ বলেন, নির্বাচন ও সংস্কার নিয়ে প্রধান উপদেষ্টা অনেকগুলো রাজনৈতিক দলের সঙ্গে কথা বলেছেন। পাশাপাশি আওয়ামী লীগের গণহত্যা নিয়ে আলোচনা হয়েছে। গণহত্যার উসকানিদাতাদের বিষয়ে কথা হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়েও কথা হয়েছে।

আওয়ামী লীগের তিনটা অবৈধ পার্লামেন্ট নিয়ে কথা হয়েছে জানিয়ে তিনি বলেন, তারা অবৈধভাবে নির্বাচিত হয়েছিল। আওয়ামী লীগকে জাতীয় পার্টি নিরব সমর্থন দিয়েছে ভোটে অংশ নিয়ে। জাতীয় পার্টি ফ্যাসিবাদের দোসর ছিল এটা নিয়ে আলোচনা হয়েছে।

আওয়ামী লীগ নিষিদ্ধের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে অন্তর্বর্তীকালীন সরকার একক কোনো সিদ্ধান্ত নেবে না। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, এই কমিটি ঠিক করবে কারা নির্বাচন কমিশনার হবেন। কমিশনাররা এসেই নির্বাচনের পরবর্তী কাজ শুরু করবেন। রাজনৈতিক দলের সঙ্গে কথা বলে নির্দলীয় নিরপেক্ষ সবকিছু গঠিত হবে।

এ সময় প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম, উপসচিব আবুল কালাম আজাদ মজুমদার উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ