29 C
আবহাওয়া
৪:৫২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপিপন্থী ৭ আইনজীবীর বিরুদ্ধে আদেশ ১৫ নভেম্বর

বিএনপিপন্থী ৭ আইনজীবীর বিরুদ্ধে আদেশ ১৫ নভেম্বর

সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা স্থগিত

বিএনএ, ঢাকা: আপিল বিভাগের দুই বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল সমাবেশ করায় বিএনপির ৭ আইনজীবী নেতার বিরুদ্ধে আদালত অবমাননার ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী ১৫ নভেম্বর দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) এ বিষয় শুনানি করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এ দিন ধার্য করেছেন।

আদালত অবমাননার অভিযোগ আনা ৭ আইনজীবী নেতা হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূঁইয়া, সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিমকোর্ট বারের সাবেক সহসম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মাহবুবুর রহমান খান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিমকোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট সুপ্রিম কোর্ট আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে বিচারকদের ‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ উল্লেখ করে বক্তব্য দেন আপিল বিভাগের একজন বিচারপতি। ওই অনুষ্ঠানেই জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশিদের দৌড়ঝাঁপ, হস্তক্ষেপ নিয়ে সমালোচনা করেন আপিল বিভাগের আরেক বিচারপতি। এরপর থেকে এ দুই বিচারপতির পদত্যাগ দাবি করে নানা কর্মসূচি পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ