23 C
আবহাওয়া
১:২৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » আহত শ্রমিকের মৃত্যু, উত্তাল চট্টগ্রামের খাতুনগঞ্জ

আহত শ্রমিকের মৃত্যু, উত্তাল চট্টগ্রামের খাতুনগঞ্জ

আহত শ্রমিকের মৃতু্্য, উত্তাল চট্টগ্রামের খাতুনগঞ্জ

বিএনএ, চট্টগ্রাম :আহত শ্রমিক মাসুদের  মৃত্যুতে  উত্তাল হয়ে উঠেছে চট্টগ্রামের খাতুনগঞ্জ।বুধবার (১৯ অক্টোবর) সকাল থেকে মালামাল  লোড-আনলোড বন্ধ রেখে বিক্ষোভ করছেন শ্রমিকেরা।

চট্টগ্রামের খাতুনগঞ্জে তর্ক-বিতর্কের জেরে পিকআপ ভ্যান চালকের ছুরিকাঘাতে মাসুদ নামে এক শ্রমিক আহত হয়। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খাতুনগঞ্জের চাঁনমিয়া লেইনের কাছে এ ঘটনা ঘটে।পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ২৭ নম্বর সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন। কয়েক দফা অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার (১৯ অক্টোবর) ভোরে তিনি মৃত্যুবরণ করেন।

এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকেরা ফের পণ্য ওঠানামা বন্ধ রেখে বিক্ষোভ করছেন। খাতুনগঞ্জে সড়কের বিভিন্ন জায়গায় ঠেলাগাড়ি উল্টে দিয়ে সড়ক অবরোধ করেন শ্রমিকেরা।

উত্তাল চট্টগ্রামের খাতুনগঞ্জ

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা বলেন, একজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। হামলাকারীকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

প্রসঙ্গত, দুইশ বছরের বেশি পুরোনো খাতুনগঞ্জে চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি করা ভোগ্যপণ্যের প্রায় ৪০ শতাংশ  ব্যবসায়ীদের মাধ্যমে বেচাকেনা হয়। শুক্রবার ও সরকারি ছুটির দিন বাদে সপ্তাহের ৬ দিন লেনদেন হয়ে থাকে এখানে।

ভোজ্যতেল, চিনি, গম, ডাল, মসলা ও কাঁচা পণ্য থেকে শুরু করে রাসায়নিক, ঢেউটিন, রংসহ নানা ধরনের পণ্য বেচাকেনা হয় খাতুনগঞ্জে। আমদানি করা চালও বিক্রি হয় এ বাজারে। এখানকার প্রায় দেড় হাজার প্রতিষ্ঠানের মাধ্যমে এসব পণ্য সারা দেশে যায়। এসব পণ্য তোলা-নামানোর কাজে প্রতিদিন কয়েক হাজার শ্রমিক নিয়োজিত থাকেন। শ্রমিক ধর্মঘটের কারণে চট্টগ্রামের বনেদী ‘সওদাগরী পাড়া’ খ্যাত; দেশের প্রধান পাইকারি ও ইন্ডেন্টিং বাজারের কার্যক্রম স্থগিত হয়ে পড়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ