30 C
আবহাওয়া
৫:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে সরকার : মির্জা আব্বাস

সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে সরকার : মির্জা আব্বাস

সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে সরকার : মির্জা আব্বাস

বিএনএ ঢাকা: বহির্বিশ্বের কাছে সাম্প্রদায়িক দাঙ্গা দেখিয়ে সরকার ভোটের সুবিধা নিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এজন্য পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) নয়াপল্টনে চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় স্বেচ্ছাসেবক দলের দোয়া মাহফিলে এসব কথা বলে মির্জা আব্বাস।

সে সময় তিনি আরও বলেন, সরকার বিভিন্ন সংকট দেখিয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে নিতেই সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, খালেদা জিয়া হাসপাতালে, দুর্নীতি, লুটপাটসহ সরকারের বিভিন্ন অপকর্ম আড়াল করার জন্য পরিকল্পিতভাবে সরকার এই সাম্প্রদায়িক পরিস্থিতির সৃষ্টি করেছে। এই সরকার বাংলাদেশে লুটপাটের একটা কারখানা খুলে বসেছে।

মির্জা আব্বাস বলেন, সামাজিক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম আছে। দেশের হিন্দু সম্প্রদায় অতীতে কখনও নিজেদের সংখ্যালঘু ভাবেন নি। হিন্দু-মুসলিম সবাই পূজা-পার্বন একসঙ্গে পালন করেছে। বিএনপির আমলে এদেশে তিনবার রোজা এবং পূজা একসঙ্গে পালন করা হয়েছে। তখন তো কোনো দাঙ্গা হয়নি। ভারতে যখন বাবরি মসজিদ ভাঙে, তখন খালেদা জিয়ার নির্দেশে বিএনপির নেতাকর্মীরা মন্দির পাহারা দিয়েছে।

এই বিএনপি নেতা বলেন, বর্তমানে সাম্প্রদায়িক হাঙ্গামার অনেকগুলো কারণ আছে। যদি হিন্দুরা চলে যায়, সেই সম্পত্তি আওয়ামী লীগের লোকেরা দখল করবে। আর যদি তারা থেকে যায়, মিথ্যাচার করে সেই ভোটটা তারা পাবে। কিন্তু হিন্দু ভোটাররা সেটা করেন না। তা করলে হিন্দু ভাই-বোনদের ভোটে বিএনপি নির্বাচিত হতোনা।

বিএনপির এই নীতি-নির্ধারক বলেন, জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে বাকশালের পেট চিরে আওয়ামী লীগের জন্ম দিয়েছিলেন।  খালেদা জিয়া দলটিকে রাজনীতি করার অধিকার দেন। অথচ সেই সুযোগটাকে অপব্যবহার করে আজকের  তারা খালেদা জিয়াকে  কারাগারে আটক রেখেছে। তাকে চিকিৎসার সুযোগটাও দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি এস এস জিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় মিলাদ মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদল দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ