25 C
আবহাওয়া
৭:৫২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন, মহাসচিব তৈমুর আলম

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন, মহাসচিব তৈমুর আলম

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মুবিন, মহাসচিব তৈমুর আলম

বিএনএ, ঢাকা: তৃণমূল বিএনপির চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হয়েছে শমসের মুবিন চৌধুরী এবং মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছে অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সম্প্রতি হাইকোর্টের নির্দেশে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেয় নির্বাচন কমিশন। আলোচিত-সমালোচিত দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদা।

নিবন্ধন পাওয়ার পর মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে তৃণমূল বিএনপির প্রথম জাতীয় সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের মাধ্যমে দলটির ২৭ সদস্য বিশিষ্ট আংশিক জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

দলের প্রতিষ্ঠাতা নাজমুল হুদার কন্যা সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা নতুন কমিটিতে এক্সিকিউটিভ চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। এছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন মো. আক্কাস আলী খান।

ভাইস চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন কে এম জাহাঙ্গীর মজুমদার, মেজর (অবঃ) ডা. হাবিবুর রহমান, মোখলেসুর রহমান ফরহাদী, দীপক কুমার পালিত, মেনোয়াল সরকার, ছালাম মাহমুদ।

যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট মাসুদুর রহমান, ফয়েজ চৌধুরী, তালুকদার জহিরুল হক, রোখসানা আমিন সুরমা। কোষাধ্যক্ষ (ভাইস চেয়ারম্যান পদমর্যাদা) নির্বাচিত হয়েছেন শামীম আহসান।

আরও পড়ুন: দ্বাদশ সংসদ নির্বাচনের হালচাল: সংসদীয় আসন-২২৭ (সুনামগঞ্জ-৪)

সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আকবর খান (চট্টগ্রাম) ও শাহজাহান সিরাজ (বরিশাল)।

এছাড়া সহ সাংগঠনিক সম্পাদক কামাল মোড়ল, দপ্তর সম্পাদক হিসেবে এ কে সাইদুর রহমান এবং মো. রাজু মিয়া, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক হিসেবে কাজী ইব্রাহীম খলিল সবুজ, যুববিষয়ক সম্পাদক হিসেবে শাহাবউদ্দিন ইকবাল, আইনবিষয়ক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আশানুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি নাজমুস সাকিব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে সাগর ঘোষ এবং স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসেন।

সম্মেলনে বলা হয়, আগামী কিছুদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ