32 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রজনতার মিছিলে গুলি, চট্টগ্রামে সাবেক এমপি নদভীর বিরুদ্ধে মামলা

ছাত্রজনতার মিছিলে গুলি, চট্টগ্রামে সাবেক এমপি নদভীর বিরুদ্ধে মামলা


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগড়া উপজেলায়  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মিছিলে গুলি করার ঘটনায় সাবেক এমপির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় চট্টগ্রামের ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সাবেক সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীসহ ৭৩ জনকে আসামি করা হয়। মামলায় লোহাগাড়া
উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিদওয়ানুল হক সুজনকেও আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) উপজেলার পদুয়া ইউনিয়নের বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে মো. জাহেদ বাদী হয়ে চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। এদিকে আদালত মামলাটি আমলে নিয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) হিসেবে গণ্য করার নির্দেশ দেন।

মামলার বাদী মো. জাহেদ এজাহারে পৃথক দুটি ঘটনার কথা উল্লেখ করেন। এর মধ্যে প্রথম ঘটনাটি ঘটেছে চলতি বছরের ১ আগস্ট ও দ্বিতীয়টি ৪ আগস্ট।

এজাহার সূত্রে জানা যায়, চলতি বছরের (১ আগস্ট) আসামিরা পরস্পর যোগসাজশে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের নুইরগ্গা ডেবা এলাকায় অশ্লীল গান ও নাচের আয়োজন করেন। এমতাবস্থায় এলাকার সচেতন মহল তাদের এসব অশ্লীল গানের আসর বন্ধ করতে অনুরোধ করেন। এ সময় আসামিরা প্রকাশ্যে গুলি করে প্রাণনাশের হুমকি দেয়।

অন্যদিকে, গত (৪ আগস্ট) উপজেলার বটতলী স্টেশনে চৌধুরী প্লাজার সামনে শিক্ষার্থীরা একত্রিত হয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মিছিল করার প্রস্তুতি নেন। ওই মুহূর্তে আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র-জনতার মিছিলে গুলি ছুড়ে ও আশপাশের দোকানপাট ভাঙচুর করে। এ ছাড়া একাধিক ব্যক্তি মালিকানাধীন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে জনমনে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চালায়।

এ পর্যায়ে আসামিরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে ধাওয়া করে হাসনাত নামক একজনকে মাথায় ও পিঠে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে এবং মৃত ভেবে ফেলে রাখে। এ ছাড়া আর কখনো আন্দোলনে অংশগ্রহণ করলে গুলি করে জানে মেরে ফেলবে ও মিথ্যা মামলায় জড়িয়ে কারাগারে পাঠানোর হুমকি দেন।

এবিষয়ে মামলার বাদী মো. জাহেদ জানান, মামলার এজাহারে উল্লেখিত আসামিরা দলীয় প্রভাব খাটিয়ে এলাকায় বিভিন্ন সময় ত্রাস সৃষ্টি করত। তাদের মতের বিরুদ্ধে গেলেই মারধর ও প্রাণনাশের হুমকি দিত। এ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অংশ নেওয়ায় ভিকটিম হাসনাতকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তাই আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

বিএনএনিউজ/নাবিদ, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ