32 C
আবহাওয়া
১১:৫৬ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, যুবদল নেতা গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, যুবদল নেতা গুলিবিদ্ধ


বিএনএ,নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে।

শনিবার (১৯ আগস্ট) বিকেলে কাঁচপুরে কয়েক দফায় এ সংঘর্ষ হয়। এসময় বিএনপি নেতাকর্মীদের ধাওয়ায় কয়েক দফা পিছু হটে পুলিশ। উভয় পক্ষের সংঘর্ষে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্রগ্রাম মহাড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে অতিরিক্ত পুলিশ টিয়ার সেল ও অন্তত ২০ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা যায়, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জেলায় জেলায় শনিবার ছিল পদযাত্রা কর্মসূচী। বিকেল ৩টা থেকে কেন্দ্রীয় বিএনপির সহ- আন্তর্জাতিক  বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সেক্রেটারী গোলাম ফারুক খোকন, আড়াইহাজারের মাহমুদুর রহমান সুমন, সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে কাঁচপুরে জড়ো হতে থাকে। তবে আগে থেকে মোতায়েন করা পুলিশ নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। বিকেল সাড়ে ৩টায় এ নিয়ে তাদের মধ্যে তর্কের এক পর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা রাস্তা থেকে সরে যায়। পরে বিএনপি নেতাকর্মীরা আবারো লাঠিসোটা নিয়ে জড়ো হয়ে পুলিশের উপর ইটপাটকেল ছুড়তে থাকলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। প্রায় আধাঘণ্টার ওই ধাওয়া পাল্টার সময়ে পুলিশ টিয়ার সেল ও ফাঁকা রাবার বুলেট ছুড়ে। এতে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়।
এসময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন যুবদল কর্মী আলামিন মোল্লা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন জানান, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর টিয়ার সেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা জানান, ‘পদযাত্রা করার জন্য পুলিশের পক্ষ থেকে কোনো অনুমতি ছিল না। বিএনপি নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে যান চলাচলে বিঘ্ন তৈরি করছিলেন। পুলিশ তাদের মহাসড়ক ছেড়ে দেওয়ার কথা বললে উল্টো চড়াও হয়। পরে পুলিশ পরিস্থিতি মোকাবিলায় অ্যাকশনে যায়।’

পুলিশের ওপর ইট-পাটকেল ছোঁড়া হলে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। পরবর্তী বিশৃঙ্খলা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ