29 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » অপরাধ করলে শাস্তি দেয়ার দৃষ্টান্ত আওয়ামী লীগে আছে:ওবায়দুল কাদের

অপরাধ করলে শাস্তি দেয়ার দৃষ্টান্ত আওয়ামী লীগে আছে:ওবায়দুল কাদের

অপরাধ করলে শাস্তি দেয়ার দৃষ্টান্ত আওয়ামী লীগে আছে:ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: বরিশালে ইউএনও’র বাসভবনে হামলার ঘটনায় জড়িতদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী  কাজ করছে বলেও জানান তিনি ।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় ওবায়দুল কাদের আরও বলেন, হামলার ঘটনায় জড়িত আওয়ামী লীগের নেতা-কর্মী কাউকে ছাড় দেয়া হবে না। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। বরিশালের পুলিশ কমিশনার জানিয়েছেন তারা ইতোমধ্যে ১৫ জনকে গ্রেফতার করেছে।

তিনি বলেন, এটা আওয়ামী লীগ, বিএনপি নয়। নিজেদের দলের কেউ অপরাধ করলে শাস্তি দেয়ার দৃষ্টান্ত বিএনপিতে নেই। আওয়ামী লীগ আমলে শেখ হাসিনা এমন ভুরি ভুরি দৃষ্টান্ত দেখিছেন। আপন লোকদের শাস্তি দিয়ে জেলে পাঠিয়ে প্রমাণ দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমানের সহযোগিতা ছাড়া বঙ্গবন্ধুকে হত্যার সাহস পেত না হত্যাকারীরা।বঙ্গবন্ধু হত্যায় জোর করে  জিয়াউর রহমানকে জড়ানো হচ্ছে না। তথ্য-প্রমাণের ভিত্তিতেই তাকে অভিযুক্ত করা হচ্ছে। খুনিদের পুনর্বাসিত করা, পুরস্কৃত করাই প্রমাণ করে জিয়া বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত।

জিয়াউর রহমানকে বাই চাঞ্জ ফ্রিডম ফাইটার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ফ্রিডম ফাইটার বাই চাঞ্জ বলেই জিয়া তার শাসনামলে বঙ্গবন্ধুর ভাষণ ও জয় বাংলা নিষিদ্ধ করেছিল।

’৮১ সালে জিয়াকে হত্যার প্রসঙ্গ টেনে তিনি বলেন, হত্যা হত্যাকেই ডেকে আনে, জিয়া যদি জড়িত না থাকত, জিয়াকে হত্যার দুঃসাহস খুনিরা পেত না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিনের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, একটা মানুষের কয়টা জন্মদিন? বিএনপি নেত্রীর ৬টা জন্মদিন কেন? এ বিষয়ে দলটির মহাসচিবের কাছে বারবার জানতে চাইলেও   তিনি কোনো উত্তর দেন না। ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে বিএনপি বাংলাদেশে প্রতিহিংসার রাজনীতি করছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ