30 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্র অধিকারের ২৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ আগস্ট

ছাত্র অধিকারের ২৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ আগস্ট

ছাত্র অধিকারের ২৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ আগস্ট

আদালত প্রতিবেদক: রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিনের দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ২৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৯ জুলাই) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। এ দিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ৭ অক্টোবর আসামিরা কাউকে কিছু না জানিয়ে পূর্বপরিকল্পিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে অস্থিতিশীল করার মাধ্যমে নৈরাজ্যপূর্ণ পরিবেশ সৃষ্টি করার উদ্দেশ্যে সমবেত হয়ে উচ্ছৃঙ্খল বক্তব্য ও স্লোগান দেন। তারা সরকার, সরকারপ্রধান এবং বিভিন্ন মন্ত্রী ও রাজনৈতিক নেতাদের উদ্দেশে কুরুচিকর মন্তব্য ও বক্তব্য দেন। তখন প্রতিবাদ করলে আসামিরা রড, হকিস্টিক, বাঁশের লাঠি দিয়ে হত্যার উদ্দেশে এলোপাতাড়ি মারধর করেন। এ সময় আসামিরা সাড়ে ১০ হাজার টাকা চুরি করে নেন।

গত ৭ অক্টোবর বিকেলে বুয়েটে ছাত্রলীগকর্মীদের মারধরে নিহত আবরার ফাহাদের মৃত্যুর ৩ বছর পূর্তি উপলক্ষ্যে স্মরণ সভার আয়োজন করে আবরার ফাহাদ স্মৃতি পরিষদ। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ওই সভায় যোগ দেন এবং বক্তব্য রাখেন।

টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত ওই সভায় হামলা করে ছাত্রলীগ। তারা সভায় যোগ দেওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের মারধর করে। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীও আহত হন। ওই ঘটনায় মামলা করে ছাত্রলীগ।

বিএনএনিউজ/শহীদুল ইসলাম,বিএম

Loading


শিরোনাম বিএনএ