Bnanews24.com
Home » কৃষকের একশ কলা গাছ কর্তন
অপরাধ ঝিনাইদহ সব খবর সারাদেশ

কৃষকের একশ কলা গাছ কর্তন

কৃষকের একশ কলা গাছ কর্তন

বিএনএ,ঝিনাইদহ : ঝিনাইদহে এক কৃষকের বাগানের ১০০টি কলাগাছ কেটে দিয়েছে দুবৃর্ত্তরা। মঙ্গলবার ( ১৯ জুলাই ) দুপুরে সদর উপজেলার পবাহাটি গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষক মো. নওশের আলী জানান, মকবুল হোসেন দাখিলিয়া মাদ্রাসার কাছ থেকে ১৯ শতক জমি লিজ নিয়ে একযুগ ধরে চাষাবাদ করছেন। কিন্তু বেশ কয়েকদিন ধরে গ্রামের বাকু নামে এক ব্যক্তি দাবি করছেন জমিটি তার। অথচ তিনি মাদ্রাসার কাছ থেকে জমি লিজ নিয়ে চাষাবাদ করছেন।

মাদ্রসা পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুল আব্দুল মান্নান জানান, প্রায় ৩৫ বছর আগে ইদ্রিস বিশ্বাস নামে এক ব্যক্তি আমাদের মাদ্রাসার নামে ১৯ শতক জমি দান করে দলিল করে দেন। তার পর থেকে জমিটি কৃষকদের কাছে বছর চুক্তি লিজ দিয়ে আসছি।এ বিষয়ে মামলা করার জন্য মাদ্রাসা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে।

জমির পাশের বাড়ির রাবেয়া খাতুন জানান, মঙ্গলবার দুপুরে বাকু দুইজন লোক নিয়ে কলা গাছগুলো নির্দয়ভাবে কাটতে থাকে। বিষয়টি জানতে বাকুর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি শেখ সোহেল রানা জানান এ ঘটনায় এখনো থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএনিউজ২৪.কম/আতিক রহমান/এনএএম