31 C
আবহাওয়া
১২:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ৭ বছরের সাজা হতে পারে ডা. সাবরিনার

৭ বছরের সাজা হতে পারে ডা. সাবরিনার

সাবরিনা

বিএনএনিউজ ডেস্ক: করোনাভাইরাস পরীক্ষায় ভুয়া রিপোর্ট দেওয়ার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারপারসন ডা. সাবরিনা চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আরিফুল হক চৌধুরীসহ আটজনের রায় ঘোষণা করা হবে আজ। এ মামলায় অভিযোগ প্রমাণ হলে আসামিদের সর্বোচ্চ সাত বছরের সাজা হতে পারে।

রাষ্ট্রপক্ষের দাবি, তারা আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছে রাষ্ট্রপক্ষ। অপরদিকে আসামিপক্ষ বলছে, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারেনি রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের প্রত্যাশার বিষয়টি ক্লিয়ার হবো রায় ঘোষণার পর। এ পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে তাদের।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০২০ সালের ২৩ জুন ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে জেকেজি হেলথকেয়ার। কিন্তু সেসব নমুনা পরীক্ষা না করেই ২৭ হাজার মানুষকে ভুয়া রিপোর্ট দেওয়া হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলার দুই মাসের মাথায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি ১৭০/২৬৯/৪২০/৪০৬/৪৬৬/৪৬৫/৪৭১/৩৪ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারিক আদালত। এ ধারাগুলোর মধ্যে দণ্ডবিধি ৪২০ ধারায় সর্বোচ্চ শাস্তি সাত বছরের কারাদণ্ড।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ