29 C
আবহাওয়া
৯:৫২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » অ্যান্টিজেন টেস্ট করা যাবে চট্টগ্রামের চার বেসরকারি ল্যাবে

অ্যান্টিজেন টেস্ট করা যাবে চট্টগ্রামের চার বেসরকারি ল্যাবে

অ্যান্টিজেন টেস্ট করা যাবে চট্টগ্রামের চার বেসরকারি ল্যাবে

বিএনএ ,চট্টগ্রাম : করোনা রোগী শনাক্তে দেশের ৭৮টি বেসরকারি প্রতিষ্ঠানকে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিয়েছে সরকার।। এর মধ্যে চট্টগ্রামের চারটি প্রতিষ্ঠান এ অনুমতি পেয়েছে। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বেসরকারি এসব প্রতিষ্ঠানকে অ্যান্টিজেন টেস্টের অনুমতি দানের কথা বলা হয়েছে

চট্টগ্রামে অনুমতি পাওয়া চার বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি (প্রা.) লিমিটেড, সিএসসিআর (প্রা.) লিমিটেড, মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইবনে সিনা ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টার। অ্যান্টিজেন টেস্ট ফি হিসেবে ৭০০ টাকা নির্ধারণ করে দেয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের প্রজ্ঞাপনে। অবশ্য বাসা থেকে নমুনা সংগ্রহের ক্ষেত্রে অতিরিক্ত ৫০০ টাকা নিতে পারবে প্রতিষ্ঠানগুলো। তবে একই পরিবারের একাধিক সদস্যের নমুনা নেওয়া হলে সেক্ষেত্রেও অতিরিক্ত চার্জ ৫০০ টাকাই নিতে হবে। অর্থাৎ বাসা থেকে নমুনা সংগ্রহের ক্ষেত্রে অতিরিক্ত চার্জ ৫০০ টাকার বেশি হবে না।

উল্লেখ্য, সরকারি হাসপাতাল, ল্যাব ও নমুনা সংগ্রহের বুথগুলোতে আগে থেকেই অ্যান্টিজেন টেস্ট চালু রয়েছে। একশ টাকায় অ্যান্টিজেন টেস্টের সুযোগ রয়েছে সরকারি এসব প্রতিষ্ঠানে। ৩০ মিনিটের মধ্যেই এই টেস্টের রিপোর্ট পাওয়া যায়।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ