31 C
আবহাওয়া
৩:৪৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বন্যা দুর্গতদের পাশে থাকবে সেনাবাহিনী: সেনাপ্রধান

বন্যা দুর্গতদের পাশে থাকবে সেনাবাহিনী: সেনাপ্রধান

বন্যা দুর্গতদের পাশে থাকবে সেনাবাহিনী: সেনাপ্রধান

বিএনএ ডেস্ক: সেনাবাহিনী বন্যাদুর্গত মানুষের সহায়তায় সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। ইতোমধ্যে চট্টগ্রাম, কুমিল্লা, ঢাকা সাভারসহ বিভিন্ন ক্যান্টনমেন্টের সেনাসদস্যদের বন্যার্তদের সহায়তায় নিয়োজিত করা হয়েছে। আরও অনেককে স্ট্যান্ডবাই রাখা হয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (১৯ জুন) সিলেটের কোম্পানীগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন সেনাপ্রধান। পরে উপজেলার বঙ্গবন্ধু হাইটেক পার্কে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি। এসময় সাংবাদিকদের বলেন, সিলেট অঞ্চলে এমন দুর্যোগ আসতে পারে, সেটি ভাবনার অতীত ছিলো। তবে নিজেদের সর্বোচ্চটা দিয়ে সেনাবাহিনী দুর্গতদের পাশে থাকবে।

সেনা প্রধান বলেন, রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে, এটা অভাবনীয় বিপর্যয়। মানুষ দুর্ভোগের শিকার হচ্ছে। তাদের সহায়তায় সেনাসদস্যরা কী পরিমাণ কষ্ট করছে তা নিজে দেখতে এসেছি।

সেনাপ্রধান বলেন, ‌‘সেনাবাহিনী এর চেয়ে ভালো কাজ করতে পারত কি না, এই আলোচনায় যেতে চাই না। তবে সাধ্যের সর্বোচ্চটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চাই। বৈরী আবাহাওয়া, প্রবল স্রোত, টানা বৃষ্টি, নেটওয়ার্ক না থাকা সত্ত্বেও সেনাসদস্যরা বন্যাকবলিতদের সহায়তায় কাজ করে যাচ্ছে।

পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনার কথা উল্লেখ করে সেনাপ্রধান বলেন, ‘সেনাবাহিনী দুর্গত মানুষের সহায়তায় যা কিছু করা সম্ভব তা করে যাচ্ছে। বলেন, ‘দ্রুত এই পানি নেমে যাবে বলে মনে হচ্ছে না। বন্যার পানি কমলেও মানুষের দুর্ভোগ সহসা কমবে না। ব্যাপক ক্ষয়ক্ষতিও হবে। ‘পরবর্তী ক্ষয়ক্ষতি মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুতি নিচ্ছে।

গত বুধবারের পর সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি শুরু হয়। শুক্রবার ও শনিবার প্রবল বৃষ্টি আর উজানের ঢলে তলিয়ে যায় সিলেট-সুনামগঞ্জ বেশিরভাগ এলাকা।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ