37 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ববির ‘খ’ ইউনিটের পরীক্ষায় বসবে ৩৫৭৬জন

ববির ‘খ’ ইউনিটের পরীক্ষায় বসবে ৩৫৭৬জন

ববি

বিএনএ, ববি: দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কেন্দ্রে অংশগ্রহণ করবে ৩হাজার ৫৭৬ জন।

জানা যায়, এরইমধ্যে পরীক্ষা নেওয়ার সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটি। বিশ্ববিদ্যালয়ের দু’টি একাডেমিক ভবন, দু’টি প্রশাসনিক ভবন, অতিরিক্ত শ্রেণিকক্ষ, ছাত্রশিক্ষক কেন্দ্র ও কেন্দ্রীয় লাইব্রেরি ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের মূল গেট, উপাচার্য বাসভবন সংলগ্ন গেট এবং লাইব্রেরি ভবন সংলগ্ন গেট কেন্দ্রে প্রবেশের জন্য এই তিনটি গেট ব্যবহৃত হবে।

এ বিষয়ে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সহযোগী অধ্যাপক দিল আফরোজ খানম বলেন, “পরীক্ষা গ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি, শিক্ষার্থীদের নাম, রেজিষ্ট্রেশন নাম্বার ও ছবি ঠিকমতো লাগানো হয়েছে। পরীক্ষা কী কী নিষেধাজ্ঞা আছে সে বিষয়ে নীতিমালা দিয়েছি। কোন পরীক্ষার্থী অসৎ উপায় অবলম্বন করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী পুলিশ প্রশাসন সকলের সার্বিক সহযোগিতায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে আমাদের।”

উল্লেখ্য, গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, আগামী ২০ মে মানবিক বিভাগের, ২৭মে ব্যবসায় শিক্ষা বিভাগের এবং ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ