31 C
আবহাওয়া
৩:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সেতুর নাম পদ্মা সেতুই থাকবে-প্রধানমন্ত্রী

সেতুর নাম পদ্মা সেতুই থাকবে-প্রধানমন্ত্রী

ঈদে পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি চালু থাকবে

বিএনএ ডেস্ক : মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, সেতুর নাম পদ্মা সেতুই হবে। প্রধানমন্ত্রী এমনটাই জানিয়েছেন উল্লেখ করে তিনি জানান,  জুন মাসের শেষের দিকে পদ্মা সেতুর উদ্বোধন হবে।

বৃহস্পতিবার (১৯ মে) মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন,  সেতুর নামকরণ নিয়ে কোনো আলোচনা হয়নি। এর নাম পদ্মা সেতুই হবে। এটা প্রধানমন্ত্রী বলে দিয়েছেন। এ বিষয় নিয়ে আগামী ৫ থেকে ৬ দিনের মধ্যে প্রধানমন্ত্রী কথা বলবেন।

পদ্মা সেতুর টোল বেশি ধরা হয়নি উল্লেখ করে তিনি বলেন, পদ্মা সেতুর টোল নির্ধারণ করা হয়েছে ফেরি খরচের দেড় গুণ হিসাবে। তবে যদি বেশি মনে করা হয়, তবে সরকার সেটা বিবেচনা করবে ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘বৈঠকে দ্রব্যমূল্য নিয়ে ডিটেইল আলোচনা হয়েছে। কমার্স অ্যান্ড ফাইন্যান্স মিনিস্ট্রিকে কতগুলো নির্দেশনা দেওয়া হয়েছে পর্যাপ্ত এবং কম্প্রিহেনসিভ ব্যবস্থা নিয়ে সবার কাছে তুলে ধরার জন্য। বিশেষ করে এই যে জিনিসপত্রের দাম বেড়ে যাচ্ছে বা সাপ্লাই কমে যাচ্ছে, এই জিনিসগুলো কীভাবে হ্যান্ডেল করতে পারব; কোন জায়গায় রেস্ট্রিকশন দিলে ভালো হবে বা ওপেন করলে ভালো হবে। এগুলো দু-তিন দিনের মধ্যে আলাপ-আলোচনা করে জানাতে হবে।’

বিএনএ/ ওজি , জিএন

Loading


শিরোনাম বিএনএ