28 C
আবহাওয়া
৩:৫৫ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » শর্ত মানলে ঈদের পরও পদ্মা সেতুতে চলবে মোটরসাইকেল

শর্ত মানলে ঈদের পরও পদ্মা সেতুতে চলবে মোটরসাইকেল


বিএনএ, ঢাকা: মোটরসাইকেল চালকরা সব শর্ত মেনে পদ্মা সেতুতে চলাচল করলে ঈদের পরেও সেতুতে চলাচলের সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন।  বুধবার (১৯) পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সেতুটির টোল প্লাজায় প্রতি ১৫ সেকেন্ডে একটি ও প্রতি মিনিটে চারটি মোটরসাইকেল চালক টোল দিতে পারবেন। এ ছাড়া মোটরসাইকেলের জন্য বাম দিকে একটি ডেডিকেটেড লেন তৈরি করাসহ প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

মনজুর হোসেন আরও বলেন, পদ্মা সেতুতে অন্যান্য যানবাহনের মতো মোটরসাইকেলেরও গতি ৬০ কিলোমিটার রাখা হয়েছে। চালকেরা যেন শর্ত মেনে চলেন। তাহলে ঈদযাত্রা নিরাপদ হবে এবং কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

উল্লেখ্য, ঈদুল ফিতরকে সামনে রেখে দীর্ঘ ৯ মাস ২৪ দিন পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা উঠতে যাচ্ছে। আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হবে। এর আগে, গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর দিন ২৬ জুন থেকে সেতুতে যান চলাচল শুরু হয়। ওই দিনই সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ