29 C
আবহাওয়া
৪:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ৩২ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ৩২ হাজার ছাড়াল

বিশ্বে গত ২৪ ঘন্টায় ৯হাজার ৭১০ জনের মৃত্যু

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে করোনা সংক্রমণ কোনোভাবেই থামানো যাচ্ছে না। দিন দিন আরও ভয়ংকর হয়ে উঠছে এ ভাইরাসটি। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃতের তালিকা। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ লাখ ৩২ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৪ কোটি ১৯ লাখেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সর্বোচ্চ ৭ লাখ ৯ হাজার ৪৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মারা গেছেন আরও ৯ হাজার ৪১৮ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৯ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ৯ হাজার ৪১৮ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯ হাজার ৪৩৭ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃতের সংখ্যা ৩০ লাখ ৩২ হাজার ৮৬২ জন এবং আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ১৯ লাখ ৯৯ হাজার ২৭৮ জনে। এ ছাড়া সুস্থ হয়েছেন ১২ কোটি ৫৩ লাখ এক হাজার ৫৮১ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪৫৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৬১ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫০ লাখ ৭ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৩৯ লাখ ৪৩ হাজার ৭১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৪২৪ জনের।

আক্রান্তের দিক থেকে ফ্রান্স রয়েছে চতুর্থ স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৮৯ হাজার ৫২৮ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৭৩৩ জন।

আক্রান্তের দিক বিবেচনায় রাশিয়া পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ২ হাজার ১০১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫ হাজার ৫৮২ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় ৩৩তম অবস্থানে বাংলাদেশ।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ