Bnanews24.com
খেলা টপ নিউজ ফুটবল সব খবর

গেটাফের বিপক্ষে জিততে পারল না  রিয়াল

গেটাফের বিপক্ষে জিততে পারল না রিয়াল

বিএনএ ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লা-লিগায়  গেটাফের বিপক্ষেই জিততে পারল না জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। রোববার রাতে প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের দল। টানা চার জয়ের পর পয়েন্ট হারাল তারা।

দারুণ আক্রমণাত্মক ফুটবলে তাদের রুখে দিল লিগ টেবিলের নিচের দিকের দল গেটাফে।এই ম্যাচে জিততে না পারায় লা-লিগায় শিরোপা জয়ের ক্ষেত্রে কিছুটা পিছিয়ে গেল জিদানের শিষ্যরা।

এরআগে ক্লাসিকো জিতে যে শক্ত অবস্থান তৈরি করেছিল রিয়াল মাদ্রিদ, পরের সপ্তাহে এসে নড়বড়ে হয়ে পড়ল তারা।

চোট আর করোনা ভাইরাসের ছোবলে এই ম্যাচের জন্য মূল দলের মাত্র ১২ জন আউটফিল্ড খেলোয়াড় অবশিষ্ট ছিল রিয়ালের। এমন সঙ্কটের মধ্যেও ভবিষ্যতের কথা ভেবে দারুণ ছন্দে থাকা করিম বেনজেমা ও টনি ক্রুসকে বেঞ্চে রাখেন কোচ। সব মিলিয়ে ক্লাসিকোর দল থেকে সাতটি পরিবর্তন এনে শুরুর একাদশ সাজান জিদান।

এদিন ম্যাচের শুরু থেকেই ঘরের মাঠে স্বাগতিক সুবিধা নিয়ে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে গেটাফে। অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে বল ঠিকানায় পাঠান মারিয়ানো দিয়াস। তবে অফসাইডের বাঁশি বাজে; ভিএআরেও তা বজায় থাকে, কিঞ্চিৎ ব্যবধানে বাইরে ছিল স্প্যানিশ এই ফরোয়ার্ডের বাহু।

২৩ মিনিটে মাতার হেড পোস্টে লাগলে বেঁচে যায় রিয়াল। পাঁচ মিনিট পর গোলরক্ষকের চ্যালেঞ্জ এড়িয়ে দিয়াসের নেয়া হেড কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন গেটাফের মিডফিল্ডার দাভিদ তিমোর।

বিরতির পর ম্যাচের গতি কিছুটা কমলেও আক্রমণে আগের মতোই চাপ ধরে রাখে গেটাফে। ৫৯ মিনিটে তাদের ফরোয়ার্ড এনেস উনালের জোরালো শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান থিবো কোর্তোয়া।

৬৫ মিনিটে একসঙ্গে দুটি পরিবর্তন করেন জিদান। দিয়াস ও রদ্রিগোকে তুলে বেনজেমা ও আন্তোনিও ব্লাঙ্কোকে নামান। কেউই কোচের আস্থার প্রতিদান দিতে পারেননি। ৭৮ মিনিটে আবারও কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। নেমানিয়া মাকসিমোভিচের জোরালো শট চুস্তের পায়ে লেগে ক্রসবার ঘেঁষে জালে ঢুকতে যাচ্ছিল। লাফিয়ে কর্নারের বিনিময়ে জাল অক্ষত রাখেন গোররক্ষক।

শেষ পর্যন্ত কোনো গোল না হলে এক এক করে পয়েন্ট নিশ্চিত করে দুদল। এদিন গেটাফে পোস্টের দিকে ১৯টা শট নেয়। এরমধ্যে ৬টি ছিল অন টার্গেটে।এদিকে, রিয়াল শট নেয় ১০টি। তার মধ্যে মাত্র ২টি ছিল অন টার্গেটে। গেটাফে কর্নার পেয়েছিল ৭টি। রিয়াল ৬টি।

এ ড্রয়ের ফলে ৩১ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই থাকছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৫ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে। আর আর ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

বিএনএনিউজ/আরকেসি