27 C
আবহাওয়া
৮:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ২১ ফেব্রুয়ারি : যেভাবে যাবেন চট্টগ্রাম শহীদ মিনার

২১ ফেব্রুয়ারি : যেভাবে যাবেন চট্টগ্রাম শহীদ মিনার

২১ ফেব্রুয়ারি : যেভাবে যাবেন চট্টগ্রাম শহীদ মিনারে

বিএনএ,চট্টগ্রাম : ২১ ফেব্রুয়ারি মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি রাতে যান চলাচলের জন্য কিছু নির্দেশনা জারি করা হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সিএমপি ট্রাফিক দক্ষিণ বিভাগ এ নির্দেশনা  জারি করেন। নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করেছে সিএমপি।

ওই নির্দেশনায় বলা হয়েছে,  আগামি ২১ ফেব্রুয়ারি (সোমবার) মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদার সাথে উদযাপনের জন্য সরকারিভাবে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

 নির্দেশনাসমূহ হল

২০ ফেব্রুয়ারি রাত ২১.০০ ঘটিকা হতে নগরীর তিনপুল হতে আমতল, আমতল হতে নিউ মার্কেট, নিউ মার্কেট হতে আমতল এবং সিনেমা প্যালেস হতে রাইফেল ক্লাব রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় হতে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে। নিউমার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহনসমূহ ডাইভারশন করে দেওয়া হবে।

শহীদ মিনারে ফুল দিতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাগণ ওয়াসা – কাজিরদেউরী – নেভাল ক্রসিং- লাভ লেইন- বৌদ্ধ মন্দির- বোস ব্রাদার্স- রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আসা গাড়িসমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট এবং তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন।

অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাগণ আমতল হতে পায়ে হেঁটে শহীদ মিনারে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ) এসে ফুল দিয়ে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন।

মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সুষ্ঠুভাবে পালনের জন্য নগরবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছে সিএমপি।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ