24 C
আবহাওয়া
৩:০৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অস্কার অনুষ্ঠানে টিকা সনদ বাধ্যতামূলক

অস্কার অনুষ্ঠানে টিকা সনদ বাধ্যতামূলক


বিএনএ, ঢাকা: হলিউডের ডলবি থিয়েটারে ২৭ মার্চ বসছে অস্কার অনুষ্ঠানের ৯৪তম আসর। তবে করোনা প্রভাবের জন্য এবারের আয়োজনে থাকছে কিছু বিধি নিষেধ। যদিও এর আগে একবার বলা হয়েছিল কোন বিধি নিষেধ থাকছে না এবারের আয়োজনে। তিন তলা ডলবি থিয়েটারে আসন রয়েছে ৩ হাজার ৩১৭টি। এতে আমন্ত্রিত অতিথির সংখ্যা আড়াই হাজার।

করোনা মহামারীর কারণে এ বছর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আমন্ত্রিতদের করোনা বিধি মেনেই যোগদান করতে হবে। প্রমাণ হিসেবে প্রবেশ পথে দেখাতে হবে টিকা সনদ অথবা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট।

এদিকে অস্কার বিতরণী অনুষ্ঠানে কারা মাস্ক পরে আসবেন, কারা মাস্ক পরবেন না, ইতোমধ্যে সেটিও জানানো হয়েছে। বলে হয়েছে, মনোনীত অতিথি ও তার অতিথিদের মাস্ক পরতে হবে না। তবে তাদের বসতে হবে শারীরিক দূরত্ব বজায় রেখে।

১৯২৭ সাল থেকে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের সদস্যদের ভোটে অস্কারের মনোনয়ন ও পুরস্কার প্রদান করা হচ্ছে। অভিনয়শিল্পী, পরিচালক, চিত্রগ্রাহকসহ মোট ১৭টি শাখায় ১০ হাজারের বেশি সদস্য আছে তাদের।

উল্লেখ্য, লস অ্যাঞ্জেলেসে বর্তমানে করোনা প্রকোপ কমতে শুরু করেছে। তাই আবারো সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে যথাযথ ব্যবস্হা নেওয়ার জন্য অস্কার আয়োজকরা সরকারি কর্মকর্তা ও সংক্রামক রোগ বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করছেন। তাদের মতামতের ওপর ভিত্তি করেই অস্কার আয়োজন হবে বলে জানিয়েছে গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ