Bnanews24.com
করোনাভাইরাস জাতীয় টপ নিউজ সব খবর স্বাস্থ্য

২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৬৩৫

বিএনএ,ঢাকা:মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  গত ২৪ ঘণ্টায় আরও ৮ জন মারা গেছেন । এদের মধ্যে ১২ জন পুরুষ ও  তিনজন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ২ জন, রাজশাহী ও রংপুরে একজন করে রয়েছেন।  বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। আর এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩৩৭ জনে।তাদের মধ্যে পুরুষ ছয় হাজার ৩০৫ জন (৭৫ দশমিক ৭ শতাংশ) ও মহিলা দুই হাজার ২৪ জন (২৪ দশমিক শূন্য ৩ শতাংশ)

বৃহস্পতিবার(১৯ ফেব্রুয়ারি)বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা ভাইরাস বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়েছে,গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩৯১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪২ হাজার ২৬৮ জনে দাঁড়াল। একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৬৭৮ জন। ফলে দেশে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ৯৩২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয়েছে।এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি।এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪৭২টি।একই সময়ে আগেরসহ নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজাত ৬০৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৮ হাজার ২৫৭টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ২ দশমিক শূন্য ৬৮ শতাংশ।এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দেশে আরও ৩৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১৫ জন।

বিএনএনিউজ/আরকেসি