29 C
আবহাওয়া
১১:৩৬ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » পোস্টার-ব্যানারে উৎসবের নগরী রাজশাহী

পোস্টার-ব্যানারে উৎসবের নগরী রাজশাহী

পোস্টার

বিএনএ, রাজশাহী: রাজশাহীতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা আগামী ২৯ জানুয়ারি। ওই দিন রাজশাহীর মাদ্রাসা মাঠে অনুষ্ঠেয় আওয়ামী লীগের জনসভায় তিনিই প্রধান অতিথি।

স্থানীয় নেতা-কর্মীরা বলছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজশাহীতে শেখ হাসিনার শেষ জনসভাও হতে পারে এটি। সে কারণেই তার আগমনকে ঘিরে বর্ণিল রূপে সেজেছে নগরী। রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, নিশান, তোরণের পাশাপাশি চোখধাঁধানো আলোকসজ্জায় রাজশাহী ও আশপাশের এলাকাজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

দলীয় সূত্র জানায়, জনসভায় যোগ দেয়ার আগে সকালে সারদা পুলিশ একাডেমি পরিদর্শন ও পুলিশ প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন।
প্রধানমন্ত্রীর এই জনসভা সফল করতে রাজশাহী বিভাগজুড়ে ব্যাপক প্রস্তুতি চলছে। এরই অংশ হিসেবে সরকারের উন্নয়ন চিত্রের ব্যানার, ফেস্টুন, তোরণে সাজতে শুরু করেছে বিভাগের সব জেলা।

রাজশাহী আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, এই জনসভা ঘিরে তাদের মধ্যে নতুন করে প্রাণের সঞ্চার হয়েছে। তুলনামূলক কম সক্রিয় নেতা-কর্মীরাও এখন সক্রিয় হয়েছেন। দলীয় সভাপতির নজরে আসতে রং-বেরঙের ব্যানার, ফেস্টুন, নিশান, তোরণ টাঙানো নিয়ে তাদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা চলছে। স্থানীয় নেতারা আগমনী শুভেচ্ছা বার্তার প্রচারণা চালাচ্ছেন। পথেঘাটে, অলিগলিতে, হাটবাজারে এমন কোনো জায়গা নেই যেখানে ব্যানার-ফেস্টুন নেই। কোথাও কোথাও এক খাম্বাতেই শোভা পাচ্ছে পাঁচ নেতার শুভেচ্ছা। কিছু দূর পর পরই বানানো হয়েছে তোরণ।

সমাবেশস্থল রাজশাহীর মাদ্রাসা মাঠ থেকে শুরু করে নগরীর বানেশ্বর হয়ে সারদা পুলিশ একাডেমির সড়ক পর্যন্ত প্রচার-প্রচারণা সবচেয়ে বেশি চোখে পড়ছে। বাদ নেই নগরীর কোনো গলিও। এ ছাড়া সড়কের সবচেয়ে আকর্ষণীয় অংশে পোস্টার লাগানো হচ্ছে। এভাবে নানা কৌশলে নেতা-কর্মীরা পোস্টার লাগানোয় রাজশাহী হয়ে উঠেছে পোস্টারের নগরী।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, নগরীর বাইরেও সব পর্যায়ের নেতার নিজ নিজ এলাকায় প্রচারণা চালাতে নির্দেশনা দেয়া হয়েছে। সমাবেশের কিছু আগে থেকে মাইকেও প্রচার চালানো হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে রাজশাহীবাসী অধীর অপেক্ষায় আছেন। তার আগমনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উচ্ছ্বাস-উদ্দীপনা বিরাজ করছে। তার সম্মানে বর্ণিল সাজে সাজানো হচ্ছে পুরো রাজশাহীকে।’

এদিকে সরকারপ্রধানের আগমন উপলক্ষে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিচ্ছে ব্যাপক প্রস্তুতি। এরই মধ্যে সমাবেশস্থলে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে। রাজশাহীজুড়ে নিরাপত্তায় জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, আর্মড ব্যাটালিয়ন পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা মাঠ পর্যায়ে কার্যক্রম শুরু করেছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ