28 C
আবহাওয়া
২:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘মাসুদ রানা’ খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই

‘মাসুদ রানা’ খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই

মাসুদ রানা’ খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই

বিএনএ ঢাকা: পাঠকপ্রিয় থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’ খ্যাত কাজী আনোয়ার হোসেন ইন্তেকাল করেছেন।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুধবার (১৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কাজী আনোয়ার হোসেনের পুত্রবধূ মাসুমা মায়মুর। তিনি জানান, ব্রেইন স্ট্রোক ও হার্ট এটাকের পর গত ১০ জানুয়ারি থেকে লাইফ সাপোর্টে ছিলেন তার শ্বশুর। এর আগে গত বছরের ৩১ অক্টোবরে  তার প্রোস্টেট ক্যান্সার ধরা পড়ে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) তার দাফন সম্পন্ন হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

১৯৩৬ সালের ১৯ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন কাজী আনোয়ার হোসেন। তার পুরো নাম কাজী শামসুদ্দিন আনোয়ার হোসেন। ডাক নাম ‘নবাব’। তার বাবা প্রখ্যাত বিজ্ঞানী, গণিতবিদ ও সাহিত্যিক কাজী মোতাহার হোসেন, মা সাজেদা খাতুন।

কাজী আনোয়ার হোসেন ছিলেন বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত একজন শিল্পী। যদিও পরে সেই পেশা ছেড়ে দেন তিনি। এছাড়া ১৯৭৪ সালে শ্রেষ্ঠ চিত্রনাট্যকার ও সংলাপ রচয়িতা হিসেবে বাচসাস পুরস্কার পান। সিনেমা পত্রিকা ও জহির রায়হান চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি।

সেবা প্রকাশনীর মাধ্যমে বাংলাদেশে পাঠক তৈরি অনন্য ভূমিকা পালন করে গেছেন কাজী আনোয়ার হোসেন। ষাটের দশকে তার তৈরি মাসুদ রানা ও কুয়াশা নামের দুইটি চরিত্র আজও জনপ্রিয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ