Bnanews24.com
Home » শাবির সিন্ডিকেট নির্বাচন স্থগিত
টপ নিউজ শিক্ষা সব খবর

শাবির সিন্ডিকেট নির্বাচন স্থগিত

বিএনএ, শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সিন্ডিকেট নির্বাচন স্থগিত করা হয়েছে। আগামী ২ ফেব্রুয়ারি সিন্ডিকেট নির্বাচন হওয়ার কথা ছিল।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে। তিনি বলেন, ‘উদ্ভূত পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

কোষাধ্যক্ষ বলেন, ‘আমরা এখন অন্যকিছু ভাবতে পারছি না। যে আন্দোলন চলছে, সেটি আগে সমাধান করতে চাইছি। তাই সিন্ডিকেট নির্বাচন স্থগিত করা হয়েছে।’

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট নির্বাচন আগামী ২ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের কারণে গত কয়েকদিন ধরেই উত্তেজনা চলছে ক্যাম্পাসে। বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে হল ছাড়ার নির্দেশ দেয়া হলেও শিক্ষার্থীরা তা মানেনি।

শুধু সিন্ডিকেট নির্বাচন নয়, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নির্বাচনও স্থগিত করা হয়েছে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা নির্বাচন হওয়ার কথা। এ নির্বাচনও স্থগিত করা হতে পারে।

উপাচার্যের পদত্যাগের দাবি কয়েকদিন ধরে উত্তাল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সপ্তম দিনের মত ক্যাম্পাসে শিক্ষার্থীদের কর্মসূচি চলছে। উপাচার্যের পদত্যাগের জন্য আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছে শিক্ষার্থীরা। দাবি মেনে না নেওয়া হলে আমরণ অনশনের হুমকি দিয়েছেন তারা।

বিএনএ/এমএফ