Bnanews24.com
Home » অষ্টম দফায় ভাসানচরের উদ্দেশ্যে ৫৩৭ রোহিঙ্গা
টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম রোহিঙ্গা সব খবর

অষ্টম দফায় ভাসানচরের উদ্দেশ্যে ৫৩৭ রোহিঙ্গা

অষ্টম দফায় ভাসানচরের উদ্দেশ্যে ৫৩৭ রোহিঙ্গা

বিএনএ, কক্সবাজার: অষ্টম দফায় ভাসানচরের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেছে উখিয়া-টেকনাফের আশ্রয়কেন্দ্র থেকে পাঁচ শতাধিক রোহিঙ্গা। শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুর ১টার দিকে নয়টি বাসে ৩৮৯ জন এবং বিকেল সাড়ে ৪টার দিকে ১৪৮ জন রোহিঙ্গা নিয়ে ছয়টি বাস উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে চট্টগ্রামের নেভাল ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়।

এ বিষয়ে ৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন জানান, অষ্টম দফায় শিবিরগুলো থেকে রোহিঙ্গাদের আরও একটি দল ভাসানচরের উদ্দেশ্যে ক্যাম্প ত্যাগ করেছে। সেখানে পাঁচ শতাধিক রোহিঙ্গা রয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পের মাঝিদের মতে, ভাসানচর যেতে ইচ্ছুক রোহিঙ্গারা স্ব-স্ব ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে নাম জমা দেন। ভাসানচরের পরিবেশ, থাকা খাওয়ার সুবিধা সম্পর্কে ব্রিফিং করার পর যারা যেতে রাজি হচ্ছে তাদের নিবন্ধনের মাধ্যমে স্থানান্তর করার প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

তাদের মতে, বাস্তুহারা রোহিঙ্গারা দোলাচলে ভোগে। এটা আমাদের আশ্রয়ের জীবন। যেখানেই থাকি সেটা মানবিক সহায়তা। কিন্তু ভাসানচরে বন্দি জীবন মনে করে অনেকে যেতে চান না। কিন্তু সম্প্রতি ভাসানচরের রোহিঙ্গারা চাইলে উখিয়া-টেকনাফের ক্যাম্পে থাকা স্বজনদের দেখতে আসতে পারবে, সরকারের এ ঘোষণার পর ভাসানচর মুখী মানুষের সংখ্যা আবার বাড়ছে।

এর আগে গত ২৪ নভেম্বর সপ্তম দফায় ৩৭৯ জন রোহিঙ্গা উখিয়া ত্যাগ করে। ২৫ নভেম্বর তারা ভাসানচর পৌঁছান।

বিএনএ/এমএফ