29 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে হাফপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ​

রাজধানীতে হাফপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ​

রাজধানীতে হাফপাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ​

বিএনএ, ঢাকা: রাজধানীতে বাস ভাড়ায় হাফপাসের দাবিতে সড়ক আটকে বিক্ষোভে নেমেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করেন। এ সময় বেশ কয়েকটি গাড়ি আটকে দেন শিক্ষার্থীরা।

সরেজমিন দেখা যায়, শিক্ষার্থীরা অবিলম্বে হাফ ভাড়া কার্যকরসহ তাদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এ সময় বেশ কয়েকটি গাড়িও আটকে দেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিত করা। কিন্তু হাফপাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

বিক্ষোভ চলাকালে ঢাকা কলেজের শিক্ষকরা আসেন। সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ঢাকা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম রিয়াজ, দক্ষিণ হলের তত্ত্বাবধায়ক মোহাম্মদ আনোয়ার মাহমুদ, নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক সঞ্জয় বিশ্বাসসহ সিনিয়র শিক্ষকরা।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনায় বসার আশ্বাস দিয়ে তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করেন তারা।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ