32 C
আবহাওয়া
১:৩০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত আবারও বেড়েছে

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত আবারও বেড়েছে

বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় গত বছরের তুলনায় মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ভাইরাসটিতে নতুন করে ৭ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা  ৫১ লাখ ৩০ হাজার ৩৭ জন।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ৮২৪ জন। এতে আক্রান্তের সংখ্যা ২৫ কোটি ৫০ লাখ ৯৫ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে।

এক দিনে বিশ্বে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৫৩২ জন। এতে এখন পর্যন্ত সুস্থতার সংখ্যা ২৩ কোটি ৫ লাখ ৮৯ হাজার ১৮৮ জন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ১৪৩৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৯৯ হাজার ১৩৭ জন।

করোনায় মৃত্যুর দ্বিতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে নতুন করে ১২৪০ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৮১৮ জন।

ইউরোপের দেশ ইউক্রেনেও করোনায় মৃত্যু বেড়েছে । দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৩৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৩০৮ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০১ জনের। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ১৫৩ জনের। আর শনাক্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ৫৯৮ জনে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান থেকে করোনায় উৎপত্তি ঘটে। এরপর দ্রুত সময়ের মধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ