34 C
আবহাওয়া
১:২৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ঘরের মাঠে প্রতিশোধ নিল ভারত

ঘরের মাঠে প্রতিশোধ নিল ভারত

ঘরের মাঠে প্রতিশোধ নিল ভারত

বিএনএ, ক্রীড়া : শেষতক ঘরের মাঠে প্রতিশোধ নিল ভারত ।  টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল ভারত। আর সেই হারেই কপাল পুড়ে ভারতের।

অবশেষে বিশ্বকাপে সেই হারের প্রতিশোধ বুধবার কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে নিয়েছে ভারত। তাদের নিজ ঘরের মাঠে হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে।

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে নিউজিল্যান্ড। এই রান ৫ উইকেট ও ২ বল হাতে রেখে জিতে নেয় রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। যদিও ম্যাচটিতে শেষ দিকে উত্তেজনা ছড়ায়। রান তাড়া করার সময ভারতের হাতে পুরোপুরি নিয়ন্ত্রন থাকলেও শেষ ওভারে তাদের ১০ রান প্রয়োজন হয়। তবে সে রান ঋসভ পন্ত ও ভেঙ্কস আয়ার একটি করে চার মেরে তুলে দেন।

এরআগে ম্যাচটিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন মার্টিন গাপটিল। দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান করেন মার্ক চাপম্যান। অপরদিকে ভারতের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও রবিচন্দ্রন অশ্বিন।

অপরদিকে ভারতের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন সূর্যকুমার যাদব। দ্বিতীয সর্বোচ্চ ৪৮ রান করেন নতুন অধিনায়ক রোহিত শর্মা। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ