25 C
আবহাওয়া
১:৩১ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে পাথর নিক্ষেপে চালক আহত: ট্রেনে নেই সেফটি নেট

মিরসরাইয়ে পাথর নিক্ষেপে চালক আহত: ট্রেনে নেই সেফটি নেট

মিরসরাইয়ে পাথর নিক্ষেপে চালক আহত ট্রেনে নেই সেফটি নেট

বিএনএ, মিরসরাই (চট্টগ্রাম): চট্টগ্রামের মিরসরাইয়ে একটি চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় এম জাহিদ নামে ট্রেনের একজন সহকারি লোকোমাষ্টার আহত হয়েছেন। এতে ওই চালক কর্তৃপক্ষের অবহেলাকে দায়ি করেছেন।

আহত এস এম জাহিদ বলেন, তিনি গত সোমবার রাতে চট্টগ্রামমুখী নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেনে ছিলেন।

রাত ৯টা নাগাদ মিরসরাই উপজেলার বড়তাকিয়া এলাকায় পৌছালে ১৭ থেকে ১৯ বছর বয়সী দুই তরুণ ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে মারেন। এসময় জানালার কাচ ভেঙে তার চোখের ওপরে পড়ে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এস এম জাহিদ আরও বলেন, বাংলাদেশ রেলওয়ে ২৭০১ এর সামনের দিকের লুক আউট গ্লাসের সেফটি নেট নেই, সেফটি নেট থাকলে আজ এমনটি হতো না। পাথরের সাথে চোখে কাচের টুকরো এসে লেগেছে। অল্পের জন্য চোখটা নষ্ট হয়ে যায়নি। বারবার দায়িত্বশীলদের বলেছি ট্রেনের সামনের আউট লুকে সেইফটি নেট লাগানোর জন্য। কিন্তু কর্তৃপক্ষ কোন ব্যাবস্থা নেয়নি। প্রশাসনের কোন দায়বদ্ধতাও নেই, থাকবে কেন? মাঠ পর্যায়ে তো থাকি আমরা, রেলের চাকা সচল রাখি। পাথর খেলে আমরা খাই। তাদের তো টনক না নড়ারই কথা।

আরও পড়ুন: দুর্গাপূজায় চারদিনের ছুটিসহ ১৫ দফা দাবি মহানগর পূজা পরিষদের

এ বিষয়ে ঘটনাস্থল এলাকার দায়িত্বে থাকা রেলওয়ের সীতাকুণ্ড পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আমজাদ হোসেন বলেন, পাথর ছোঁড়ায় ট্রেন চালক আহতের ঘটনায় তদন্ত করে হামলাকারীদের চিহিৃত করার চেষ্টা চলছে।

রেলের উত্তরাঞ্চলের মহাব্যাবস্থাপক জাহাঙ্গীর হোসাইন বলেন, সেইফটি নেট স্থাপনের বিষয়ে কার সাথে ওই চালক আলোচনা করেছে আমি জানি না। যারা দায়িত্বে আছে তাদের সাথে কথা বলে ব্যাবস্থা নেয়ার চেষ্টা করছি।

বিএনএনিউজ/ আশরাফ উদ্দিন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ