36 C
আবহাওয়া
১১:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » খুলে দেয়া হয়েছে চবি’র আবাসিক হল

খুলে দেয়া হয়েছে চবি’র আবাসিক হল

খুলে দেয়া হয়েছে চবি’র আবাসিক হল

বিএনএ চট্টগ্রাম: করোনা মহামারিতে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ থেকে খুলে দেয়া হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল। সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টা থেকে নিজ নিজ হলে প্রবেশ করতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

শুধু আবাসিক এবং অনুমতি পাওয়া শিক্ষার্থীরা হলে প্রবেশ করতে পারছেন। তবে এজন্য তাদের হলের পরিচয়পত্র এবং এক ডোজ করোনার টিকা নেয়ার প্রমাণ দেখাতে হচ্ছে।

এদিকে, দীর্ঘদিন পর হলে ফেরা শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেইসঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনাও দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)’র সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে জনানো হয়েছে, শুধু আবাসিক ও অনুমতি পাওয়া শিক্ষার্থীরাই হলে/হোস্টেলে উঠতে পারবেন। আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে অনাবাসিক, তাদের আত্মীয় অথবা অতিথি হলে অবস্থান করতে পারবেন না। হলে/হোস্টেল অবস্থানকালে সর্দি, জ্বর, কাশি কিংবা অন্যান্য রোগে আক্রান্ত হলে হল/ হোস্টেল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কর্মরত চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১৩টি আবাসিক হল রয়েছে। এর মধ্যে ছাত্রদের জন্য আটটি এবং ছাত্রীদের জন্য পাঁচটি হল আছে। হলগুলোতে আবাসন সংখ্যা চার হাজার ৯শটি। এর বাইরে বিশ্ববিদ্যালয়ে একটি হোস্টেলও রয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ