26 C
আবহাওয়া
৫:৩৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে আসেননি ১২ ইউপি চেয়ারম্যান, ইউএনওর ক্ষোভ

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে আসেননি ১২ ইউপি চেয়ারম্যান, ইউএনওর ক্ষোভ

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে আসেননি ১২ ইউপি চেয়ারম্যান, ইউএনওর ক্ষোভ

বিএনএ, সাভার: ঢাকার ধামরাইয়ে স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে ১৬ ইউপি চেয়ারম্যানের মধ্যে ১২জনই অনুপস্থিত থাকায় ক্ষোভ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় সরকার দিবস উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ।

অনুষ্ঠানে ধামরাই উপজেলার ১৬ ইউনিয়নের মধ্যে চারজন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ইউএনও।

হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় অন্যতম। ইউনিয়নের চেয়ারম্যানরা হলেন এই দপ্তরের প্রাণ। অথচ স্থানীয় সরকার দিবস পালনে তারাই অনুপস্থিত। আমরা সবাই অনুষ্ঠানে উপস্থিত, অথচ ১৬ জন চেয়ারম্যানের মধ্যে ১২ জন চেয়ারম্যানই অনুপস্থিত। মাত্র চারজন চেয়ারম্যান অনুষ্ঠানে উপস্থিত আছেন।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে যেসব উন্নয়নমূলক কাজ হয়, তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমেই হয়ে থাকে। এজন্য স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে হবে। পড়াশোনা করে বিভিন্ন আইন জানতে হবে। এতে নিজের মূল্যায়ন ও গুরুত্ব বাড়বে।

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে উপস্থিত না থাকার বিষয়ে জানতে চাইলে সানোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু জানান, অসুস্থ ছিলেন তিনি। তবে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার ইচ্ছা ছিল বলেও জানান।

বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান এই বিষয়ে কথা বলতে রাজি হননি।

যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, ইউনিয়ন পরিষদের ব্যস্ততা ও একটি বিদ্যালয় কমিটির সভায় থাকার কারণে তিনি অনুষ্ঠানে আসতে পারেননি।

আলোচনা সভা ছাড়াও উন্নয়ন মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন। যেখানে স্থানীয় সরকারের উপ-পরিচালক রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামরাই পৌর মেয়র আলহাজ গোলাম কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

উন্নয়নের জন্য শেখ হাসিনাকেই বারবার দরকার: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

সভায় উপস্থিত ইউপি চেয়ারম্যানরা হলেন- সোমভাগ ইউনিয়নের চেয়ারম্যান আওলাদ হোসেন, সুয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন, কুশুরা ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান ও আমতা ইউনিয়নের চেয়ারম্যান আরিফ হোসেন।

অপরদিকে অনুপস্থিত চেয়ারম্যানরা হলেন- সানোড়ার মো. খালেদ মাসুদ খান লাল্টু, সূতিপাড়ার রমিজুর রহমান চৌধুরী রুমা, বাইশাকান্দার মো. মিজানুর রহমান মিজান, গাংগুটিয়ার মো. আব্দুল কাদের মোল্লা, রোয়াইল মো. কাজিম উদ্দিন খান, বালিয়ায় মো. মুজিবুর রহমান, নান্নারের আলতাফ হোসেন মোল্লা, যাদবপুরের মিজানুর রহমান মিজু, ভাড়ারিয়ার মোসলেম উদ্দিন মাসুম ও কুল্লা ইউনিয়নের মো. লুৎফর রহমান, ধামরাই সদর ইউনিয়নের মো. মশিউর রহমান ও চৌহাটের পারভীন হাসান প্রীতি।

বিএনএনিউজ/ ইমরান খান, বিএম

Loading


শিরোনাম বিএনএ