Bnanews24.com
Home » সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা ও অস্ত্রসহ কর্ণফুলীর আজম গ্রেপ্তার
অপরাধ টপ নিউজ পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশ সারাদেশ

সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা ও অস্ত্রসহ কর্ণফুলীর আজম গ্রেপ্তার

চট্টগ্রামে ইয়াবা

বিএনএ ডেস্ক: ছিলেন মাদকের বাহক, হতে চেয়েছিলেন বড় ডিলার। চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলীতে মাদক ব্যবসায়ী আজমের গুদামঘরের মাটি খুঁড়ে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা ও দেশীয় প্রযুক্তিতে তৈরি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব-৭।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-৭ চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন শাহমিরপুর বাদামতল এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। সেখান থেকে চট্টগ্রামের মাদক সম্রাট আজম উদ্দিন চৌধুরী ও ছৈয়দ নুর প্রকাশ রুবেল হোসেনকে (৩০) গ্রেফতার করা হয়।

৬ কোটি ৬০ লাখ টাকার ইয়াবা
৬ কোটি ৬০ লাখ টাকার ইয়াবা

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবা ও আগ্নেয়াস্ত্রের তথ্য দেয় তারা। পরে বসত বাড়ীর পাশে একটি গুদাম ঘরের মাটির নীচ থেকে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা ও পানির নীচে পলিব্যাগে করে লুকিয়ে রাখা ২টি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ জানায়, আসামী আজম জানায়, প্রায় ৫/৬ বছর ধরে সে ইয়াবা ব্যবসার সাথে যুক্ত। প্রথম দিকে সে ইয়াবা সরবরাহের কাজে যুক্ত ছিল। পরে ইয়াবার বড় চালান তার বসতবাড়ীর টিনশেডে মাটিতে গর্ত করে লুকিয়ে রাখতো। এছাড়া দেশীয় তৈরী অস্ত্র এবং গোলাবারুদও সে নানা কায়দায় মজুদ করে রাখত।

২টি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার
২টি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার

পরবর্তীতে এসব ইয়াবা খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করত। আসামিরা জানায়, এলাকায় প্রভাব বিস্তার ও প্রতিপক্ষকে ভয় দেখানো এবং মাদক ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিতে এসব অস্ত্রের ব্যবহার করত। অস্ত্র ও গোলাবারুদ তারা বাশঁখালীর অস্ত্র ব্যবসায়ী শহিদ ও ছৈয়দের কাছ থেকে সংগ্রহ করত।

র‌্যাব-৭ জানায়, দীর্ঘদিন ধরে তারা সাগরপথে মায়ানমার হতে ইয়াবা সংগ্রহ করত। পরে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট খুচরা ও পাইকারীভাবে বিক্রয় করে আসছিলো। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা।

গ্রেফতারকৃত আসামি, উদ্ধারকৃত ইয়াবা, অস্ত্র ও গোলাবারুদ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছে র‌্যাব-৭।

বিএনএ/এ আর