Bnanews24.com
Home » জাপানি রাষ্ট্রদূত ও মির্জা ফখরুলের বৈঠক
টপ নিউজ বাংলাদেশ বিএনপি রাজধানী রাজনীতি সব খবর

জাপানি রাষ্ট্রদূত ও মির্জা ফখরুলের বৈঠক

জাপানি রাষ্ট্রদূত

বিএনএ ডেস্ক: ঢাকায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি মহাসচিবের এ বৈঠক হয়। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

বৈঠকে বিএনপির পররাষ্ট্রবিষয়ক কমিটির আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ উপস্থিত ছিলেন। জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন দূতাবাসের পলিটিক্যাল অফিসার ইয়োশাইকি কোবাইশি।

বৈঠকের পর আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ-জাপানের যে সম্পর্ক, সেটা অনেক দিনের। জাপান আমাদের বাই লেটারেল ডোনারদের (দাতা) মধ্যে সবচেয়ে বড় ডোনার। আজ আমাদের দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় যেসব বিষয় আছে, সেগুলোর ওপর আলোচনা হয়েছে। এ ছাড়া সমকালীন যে রাজনৈতিক অবস্থা, তার ওপর আলোচনা হয়েছে।’

সাম্প্রতিক সময়ে বিরোধী দলের ওপর যে হামলা-মামলার ঘটনাগুলো ঘটেছে, সেগুলো আলোচনায় এসেছে কি না, জানতে চাইলে আমীর খসরু বলেন, সমকালীন রাজনৈতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে দলের মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। কর্মসূচিতে হামলার ঘটনায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের দায়ী করেন বিএনপি নেতারা।

হামলায় বিএনপি নেতা তাবিথ আউয়ালসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা আহত হন। একই দিনে নিজ জেলা নোয়াখালী থেকে ফেরার পথে কুমিল্লার মনোহরগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু অতর্কিত হামলার শিকার হন।

বিএনএ/এ আর